বিজ্ঞাপন

২ দিনের সফরে নারায়ণগঞ্জ যাচ্ছেন সিইসি

January 11, 2022 | 3:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা মঙ্গলবার বিকেলে (১১ জানুয়ারি) দুই দিনের সফরে নারায়ণগঞ্জ যাচ্ছেন। ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের সার্বিক পরিস্থিতি অবহিত হতে রাজধানীর মিন্টু রোডের বাসা থেকে বিকেল চারটায় সড়কপথে নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা দেবেন তিনি। ইসির যুগ্মপরিচালক আসাদুজ্জামান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ইসি সূত্র জানায়, সিইসি নারায়ণগঞ্জ সফরকালে ১২ জানুয়ানি সকাল ১১ টায় সিটি নারায়ণগঞ্জ করপোরেশন নির্বাচন-২০২২ এ নিয়োগ দেওয়া প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় করবেন এবং তাদের নির্বাচনের দায়িত্ব পালন সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবেন।

এছাড়াও ১২ জানুয়ারি বিকেল সাড়ে তিনটায় সিইসি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে দায়িত্ব পালনরত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। পরে এদিন বিকেল সাড়ে পাঁচটায় তিনি ঢাকার উদ্দেশে নারায়ণগঞ্জ ত্যাগ করবেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন ভোটগ্রহণ হবে। ২০১১ সালের ৫ মে সিদ্ধিরগঞ্জ, কদমরসূল ও নারায়ণগঞ্জ পৌরসভাকে ২৭টি ওয়ার্ডে বিন্যস্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠন করা হয়। ওই বছরেরই ২৩ জুন দেশের সপ্তম সিটি করপোরেশন হিসেবে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে এই সিটি করপোরেশন।

বিজ্ঞাপন

চার মাস পর ৩০ অক্টোবর প্রথমবারের মতো ভোট হয় নাসিকে। ওই নির্বাচনে মেয়র পদে জয় পান ডা. সেলিনা হায়াৎ আইভী। সেবার তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তবে তিনি মাঝপথেই ভোট বর্জন করেন। আর দু’জনে দলীয় সমর্থন নিয়ে নির্বাচন করলেও ভোট ছিল নির্দলীয়। এরপর নাসিকের দ্বিতীয় ও সবশেষ নির্বাচন হয় ২০১৬ সালের ২২ ডিসেম্বর। সেবারও প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন