বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা

January 16, 2022 | 7:36 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (১৫ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। শ্রদ্ধা নিবেদন শেষে মোনাজাত করা হয়। এ সময় সুপ্রিম কোর্টের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৯ জানুয়ারি সকালে রাষ্ট্রপতির আদেশে আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ারের সই করা এক প্রজ্ঞাপনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চার বিচারপতিকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান, বিচারপতি কৃষ্ণা দেবনাথকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক নিয়োগ দিয়েছেন। এই নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।’

বিজ্ঞাপন

ওই দিনই সকাল পৌনে ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তিন বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান। আরেক বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি শপথ নিতে পারেননি। তাকে পরে শপথ পাঠ করাবেন প্রধান বিচারপতি।

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন