বিজ্ঞাপন

‘শেখ হাসিনা থাকলে বাংলাদেশ থাকবে’

February 19, 2022 | 8:39 pm

পাবনা থেকে সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশ আছে। শেখ হাসিনা থাকলে বাংলাদেশ থাকবে। এই বাংলাদেশকে আর কেউ পেছনে টেনে নিতে পারবে না।

বিজ্ঞাপন

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পাবনার পুলিশ লাইনস মাঠে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সরকারের মেয়াদে যুদ্ধাপরাধী বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে আব্দুর রহমান বলেন, ‘যাদের ফাঁসির দড়িতে ঝুলানো হয়েছে। তারা কিন্তু বসে নেই। তারা ওঁৎ পেতে আছে। তারা সময় পেলেই ছোবল মারার চেষ্টা করবে। তারা আরেকবার তাদের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করবে। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা আঙুল মুখে দিয়ে চুষবে না। তারাও বসে থাকবে না। প্রয়োজন হলে আরেকবার আমাদের হাতে পাঞ্জা ধরতে হবে, লড়াই করতে হবে। ওদের চিরতরে নির্মূল করতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমাদের সংগঠনকে গতিশীল, বেগবান ও শক্তিশালী করতে হবে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগকে আজ নবরূপে শক্তিশালী করার চ্যালেঞ্জ আমাদের মোকাবিলা করতে হবে। এই সংগঠনটি যদি শক্তিশালী হয় তাহলে শেখ হাসিনার হাত শক্তিশালী হবে। আর শেখ হাসিনার হাত শক্তিশালী হলে তিনি আবারও প্রধানমন্ত্রী হবেন। বাংলার মানুষের সব দুঃখ ঘুচে যাবে, সব কষ্ট মুছে যাবে।

বিজ্ঞাপন

তৃণমূল থেকে সংগঠনকে দুর্বার গতিতে শক্তিশালী করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘সামনের দিনে আমাদের সেই ইতিহাস রচনা করতে হবে। শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশ আছে। শেখ হাসিনা থাকলে বাংলাদেশ থাকবে। এই বাংলাদেশকে আর কেউ পেছনে টেনে নিতে পারবে না।’

আব্দুর রহমান বলেন, ‘বিএনপি নাকি জোট বৃদ্ধির করার লক্ষ্যে বিভিন্ন জায়গায় আলাপ-আলোচনা চালাচ্ছে। তারা বলছে, আওয়ামী লীগের বিরুদ্ধে জোট বাঁধবে। কিন্তু বাংলার ১৬ কোটি মানুষ যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদর আর বিএনপির বিরুদ্ধে ঐক্য গড়েছে এবং তারা জোট বেঁধেছে আগামী দিনেও শেখ হাসিনাকে তারা নৌকা মার্কায় ভোট দেবে।’

দীর্ঘ সাত বছর পর এদিন পাবনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে প্রবীণ ও নবীন অনেকে পদপ্রত্যাশী ছিলেন। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি (সিনিয়র সহ-সভাপতি) ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লালকে সভাপতি ও পাবনা সদর আসনের সাংসদ গোলাম ফারুক খন্দকার প্রিন্সকে পুনরায় সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান নতুন কমিটির এই দুজনের নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

পাবনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন পুলিশ লাইনস মাঠে বেলা ১১ টায় উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যকরী সদস্য বেগম আখতার জাহান, প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি, সৈয়দ আবদুল আউয়াল শামীম।

এছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলিসহ জেলা আওয়ামী লীগের নেতারা।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন