বিজ্ঞাপন

মিয়ানমার থেকে গরু পাচারকালে আটক ১

February 20, 2022 | 3:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: মিয়ানমার থেকে চোরাই গরু বাংলাদেশে পাচারকালে জেলার সীমান্ত এলাকা নাইক্ষ্যংছড়ির ফুলতলী পয়েন্ট থেকে এক চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিবিজি)। এ সময় ৫টি চোরাই গরু ও নগদ ১ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিজিবি। এর আগে গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি হলেন— পার্শ্ববর্তী কচ্ছপিয়া ইউনিয়নের বালুবাসা গ্রামের জাকারিয়ার ছেলে আলী হোসেন (৪৫)।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৮ নম্বর পিলারের ৩ সাব-পিলার হতে পার করে নাইক্ষ্যংছির বামহাতির ছড়া হয়ে রামুতে গরুগুলো পাচার করা হচ্ছিল। খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধীনস্থ ফুলতলী বিওপির হাবিলদার আবুল কাশেমের নেতৃত্বে টহলদল ৫টি গরু, নগদ ১ লাখ ২০ হাজার টাকা ও ১টি মোবাইল ফোনসহ তাকে আটক করা হয়।

বিজিবি সূত্র জানান, জব্দ করা গরু ও অন্যান্য পণ্যের মূল্য প্রায় ৫ লাখ ৭১ হাজার ২১০ টাকা। গরু,টাকা ও মোবাইল ফোনসহ আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বিষয় ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল নাহিদ হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবি সীমান্ত সুরক্ষার পাশাপাশি অস্ত্র, মাদকসহ এ ধরণের অভিযান চলমান রয়েছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, গতকাল শনিবার দুপুরে বিজিবির কয়েকজন সদস্য আকটকৃত একজন লোকসহ ৫টি চোরাই গরুর বিষয়ে মামলার বিষয়ে জানতে এসেছিলেন। পরে তারা রাত ১১টায় এসে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন