বিজ্ঞাপন

দর্শক ফিরছে আফগানিস্তান সিরিজে, সংখ্যা বাড়বে পরের ম্যাচে

February 22, 2022 | 5:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: দীর্ঘদিন বন্ধ থাকার পর দেশের ক্রিকেট স্টেডিয়ামগুলোতে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল গত নভেম্বরে, পাকিস্তান সিরিজে। পরে দেশের করোনা পরিস্থিতি অবনতি হলে এবং সরকার বিধিনিষেধ আরোপ করলে আবারও দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। সেই নিষেধাজ্ঞা উঠে গেছে বঙ্গবন্ধু অষ্টম বিপিএলের শেষভাগে। বিপিএলের শেষ কয়েকটা ম্যাচে দর্শকদের গ্যালারীতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। এবার আন্তর্জাতিক ক্রিকেটেও দর্শক ফেরানো হচ্ছে গ্যালারীতে।

বিজ্ঞাপন

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ। সিরিজের শুরু থেকেই গ্যালারীতে থাকবেন দর্শকরা। প্রথম ম্যাচে গ্যালারীতে তিন থেকে চার হাজার দর্শক থাকলেও পরে সংখ্যাটা বেড়ে হবে দ্বিগুণেরও বেশি।

করোনার কারণে সরকারি বিধিনিষেধ শিথিল হওয়ার পর আন্তর্জাতিক সিরিজে গ্যালারীতে দর্শক প্রবেশের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সিদ্ধান্ত আসার পরই ছিল সরকারি ছুটি। ফলে টিকিট প্রিন্টিং বা অন্যান্য ব্যবস্থাপনা সম্পন্ন করা সম্ভব হয়নি। যাতে আগামীকাল শুরু হতে যাওয়া প্রথম ওয়ানডেতে তিন থেকে চার হাজার দর্শক টিকিট পাবেন। পরে সংখ্যাটা ধারাণক্ষমতার পঞ্চাশ শতাংশ ছাড়িয়ে যেতে পারে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গ্যালারীতে দর্শক ধারণক্ষমতা ১৮ হাজারের বেশি। সে হিসেবে পঞ্চাশ শতাংশ ধরলে নয় হাজারেরও বেশি দর্শক গ্যালারীতে প্রবেশ করতে পারবেন পরবর্তী ম্যাচগুলোতে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সারাবাংলাকে এমনটিই জানাচ্ছিলেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তিনি বলেন, ‘আগে যে পরিমান দর্শক ছিল কালকে ম্যাচে সেই পরিমানই থাকবে। তিন থেকে চার হাজার। সরকারি বিধি-নিষেধ উঠে যাওয়ার পর আমরা সময় পাইনি। হলিডে ছিল, ফলে টিকিট প্রিন্টিং বা অন্যান্য ব্যবস্থানাদি আমরা সারতে পারিনি। ফলে আগের সেই পরিমানটাই থাকছে। তবে পরবর্তী যে ম্যাচগুলো আছে যেমন দ্বিতীয়, তৃতীয় ওয়ানডে এবং ঢাকার টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো যে আছে সেগুলোতে টিকিট সংখ্যাটা বাড়বে।’

বিজ্ঞাপন

বিপিএলের শেষ কয়েকটি ম্যাচে হাজার পাঁচেক দর্শক ছিল গ্যালারীতে। দেশের মাটিতে গত পাকিস্তান সিরিজে ধারণক্ষমতার পঞ্চাশ শতাংশ দর্শকদের গ্যালারীতে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। তাহলে কি আফগানদের বিপক্ষেও চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয়, তৃতীয় ম্যাচ এবং ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুটিতে দর্শক সংখ্যা বেড়ে ধারণক্ষমতার পঞ্চাশ শতাংশ হবে?

এমন প্রশ্নে তানভীর আহমেদ টিটু বলেন, ‘পঞ্চাশ শতাংশ অবশ্যই হবে আশা করি। সামাজিক দূরত্ব এবং মাক্সের বিষয়টি (বিধিনিষেধ) এখনো আছে। কাল জানাতে পারব যে পরবর্তী ম্যাচগুলোতে ধারণক্ষমতার শতাভাগ দর্শক প্রবেশ করানো হবে কিনা। তবে আশা করছি, পঞ্চাশ শতাংশ অবশ্যই করতে পারবে।’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন