বিজ্ঞাপন

শেখ হাসিনা আবারও সরকার গঠন করবেন: আবদুর রহমান

February 24, 2022 | 11:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, আমরা বিশ্বাস করি বাংলার ১৬ কোটি মানুষ যারা শেখ হাসিনার উন্নয়নের সুফল পেয়েছে, তারা শেখ হাসিনাকে নৌকা মার্কায় আগামী জাতীয় নির্বাচনেও ভোট দিয়ে ম্যান্ডেট দেবে এবং তিনি আবারও সরকার গঠন করবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ কাজিপুর উপজেলা পরিষদ মাঠে উপজেলা শাখা’র ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন আইন ও সার্চ কমিটি নিয়ে বিএনপির সমালোচনার জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, ‘ওরা নির্বাচন করতে চায় না। ওরা আমাদের হুমকি দেয় আগামী নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন না হলে আর এই দেশে নির্বাচন হতে দেব না। ওরা এই দেশের মানুষকে আগুনে পুড়িয়ে ছারখার করেছে।ওরা মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করেছে। ওরা গাড়ি ভাঙচুর করেছে। আগুনে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দিয়েছে। ১৩৭ জন মানুষকে ওদের অগ্নিসন্ত্রাসের কাছে জিম্মি হয়ে জীবন দিতে হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ওরা আবারও নির্বাচনে অংশগ্রহণ না করে পিছন দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। নৈরাজ্য সৃষ্টি করতে চায়। ওরা অন্ধকার চোরাবালির পথে ক্ষমতার মসনদে বসতে চায়। কিন্তু যতদিন পর‌্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের একটা নেতাকর্মী বেঁচে আছে সেই একটা নেতাকর্মী বেঁচে থাকতে ওদের সন্ত্রাস করতে দেওয়া হবে না। বাংলার মাটিতে ওদেরকে নিশ্চিহ্ন করা হবে।’

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচন হবে নিরপেক্ষ, অবাধ এবং সুষ্ঠ নির্বাচন। আর সেই নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করে বলেন, আজ মোহাম্মদ নাসিম যদি বেঁচে থাকত আমি জানতাম সমস্ত কাউন্সিলর ডেলিগেট-ভাইয়েরা আপনারা বলতেন, আমাদের নেতা যেই নেতৃত্ব ঠিক করে দেবে সেই নেতৃত্বের পিছনে আমরা ঐক্যবদ্ধ থাকব কিন্তু সেই মোহাম্মদ নাসিম নাই। কাজেই যেই নেতাকে আপনারা এতো বেশি ভালবাসতেন, যে মনসুর আলী সাহেবকে আপনারা ভালবাসতেন, আজকে যদি আপনাদের সামনে মনসুর আলী সাহেবের দৌহিত্র মোহাম্মদ নাসিমের সুযোগ্য সন্তানের উপর যদি আপনাদের নেতৃত্ব ঠিক করে দেওয়ার জন্য আপনারা সমর্থন দেন তাহলে আপনারা দুই হাত তোলেন।’

কাউন্সিলর ডেলিগেটদের সমর্থনে পরে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে পরামর্শ করে প্রথম অধিবেশনেই নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতার নাম ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

বিশেষ অতিথি হিসাবে সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কার‌্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা, প্রধান বক্তা হিসাবে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূরর‌্য বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু বিমল কুমার দাস, আব্দুর রহমান, সদস্য জান্নাত আরা হেনরী,, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে. এম হোসেন আলী হাসান। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনের সভাপতিত্বে সম্মেলন পরিচালনা করেন খলিলুর রহমান সিরাজী।

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন