বিজ্ঞাপন

সাকিবের বিশ্রামের আবেদন মঞ্জুর করল বিসিবি

March 9, 2022 | 6:20 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আলোচনা-সমালোচনার মধ্যেই সাকিব আল হাসানের বিশ্রামের আবেদন মঞ্জুর করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

বুধবার (৯ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। এতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের পাশাপাশি আগামী ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগও (ডিপিএল) খেলা হচ্ছে না সাকিবের।

জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে আজ সাকিবের সঙ্গে কথা হয়েছে। তাকে কল করেছিলাম। জানতে চেয়েছি, তোমার পরিকল্পনা বলো।’ সাকিব বলেছে, ‘‘আমি এখনো মনে করি, মানসিক এবং শারীরিকভাবে আনফিট। এজন্য দক্ষিণ আফ্রিকা সফর স্কিপ করতে চাচ্ছি।’’ যেহেতু সাকিব এখন খেলতে চাইছে না আমরা তাকে বিরতি দিচ্ছি। ৩০ এপ্রিল পর্যন্ত তাকে বিরতি দেওয়া হয়েছে সবধরনের ক্রিকেট থেকে।’

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে না খেলার জন্য আগেই বিসিবিকে চিঠি দিয়ে রেখেছিলেন সাকিব। একই সময়ে আইপিএল বলে টেস্টের বদলে আইপিএল খেলার আগ্রহ জানান সাকিব। কিন্তু পরে আইপিএলের দল পাননি তিনি।

বিজ্ঞাপন

ধরা হচ্ছিল, যেহেতু আইপিএল খেলা হচ্ছে না সে হিসেবে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলতে অসুবিধা নেই। ওয়ানডে সিরিজ খেলার কথা আগে থেকেই ছিল। সাকিবের সঙ্গে কথা বলে পরে তাকে রেখে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করে বিসিবি।

কিন্তু গত রোববার গণমাধ্যমকে বলেন, এই মুহূর্তে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত নন তিনি। বিশ্রাম নেওয়ার কথা জানান সাকিব। এটি নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠে দেশের ক্রিকেটাঙ্গনে।

আইপিএলে দল পেলেও সাকিব কি বিশ্রাম নিতে চাইতেন কিনা এমন প্রশ্ন তুলেছেন স্বয়ং বোর্ড প্রধান। কদিন ধরে আলোচনা-সমালোচনার পর সাকিবকে লম্বা বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিল বিসিবি।

বিজ্ঞাপন

১৫ মার্চ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খেলার কথা ছিল সাকিবের। বিসিবির সিদ্ধান্তের কারণে এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না তারকা অলরাউন্ডারের।

উল্লেখ্য, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ১২ মার্চ দক্ষিণ আফ্রিকার বিমান ধরার কথা বাংলাদেশ ক্রিকেট দলের।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন