বিজ্ঞাপন

দ্রব্যমূল্য নিয়ে দ্বিচারিতা করছে বিএনপি: তথ্যমন্ত্রী

March 15, 2022 | 7:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দ্রব্যমূল্য নিয়ে বিএনপি দ্বিচারিতা করছে বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্পচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, দলটির নেতারা মূলত ভেতরে ভেতরে পণ্যমূল্য বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীদের তাল দিচ্ছেন, উৎসাহ দিচ্ছেন। আবার মাঠে লোক দেখানো কর্মসূচিও পালন করছেন, যেটি তাদের দ্বিচারিতা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ মার্চ) একুশে বইমেলায় গ্রন্থমোড়ক উন্মোচন মঞ্চে বঙ্গবন্ধু, সাহিত্য, রাজনীতি ও গণমাধ্যম বিষয়ক পাঁচটি গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে দ্রব্যমূল্য নিয়ে বিএনপি নেতাদের নানা মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী আরও বলেন, তাদের নেতা তারেক রহমান ও খালেদা জিয়ার দ্বিতীয় পুত্র কোকোর টাকা পাচার এফবিআই উদ্ঘাটন করেছে। সেই টাকা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তারেক রহমানের অর্থ পাচারের ব্যাপারে এফবিআই এসে বাংলাদেশে সই দিয়েছে গেছে।

ড. হাছান আরও বলেন, যাদের নেতারা অর্থ পাচারের সঙ্গে যুক্ত, যাদের নেতৃত্বে বাংলাদেশ দুর্নীতিতে পরপর পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে, তারা যখন সারাঅঙ্গে গন্ধ মেখে এ নিয়ে কথা বলেন, তখন মানুষ হাসে। রিজভী সাহেবের এ বক্তব্য হাস্যকর। তাদের আয়নায় নিজেদের চেহারাটা দেখার জন্য অনুরোধ জানাচ্ছি।

বিজ্ঞাপন

‘আজ বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সারাবিশ্ব তার প্রশংসা করছে। বিশ্বব্যাংক প্রশংসা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রশংসা করছেন। জাতিসংঘের মহাসচিব প্রশংসা করছেন। এতে তাদের গাত্রদাহ হয় বিধায় তারা এ ধরনের বিভ্রান্তিকর কথা বলেন’,— বলেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

গণমাধ্যমে দ্রব্যমূল্যের প্রতিফলনের বিষয়ে সম্প্রচারমন্ত্রী বলেন, কিছু পত্রপত্রিকা ও টেলিভিশন চ্যানেলে আমরা দেখতে পাচ্ছি— কেউ পণ্য না পেলে সেটিই প্রচার করা হচ্ছে। কিন্তু হাজার হাজার মানুষ যে পণ্য নিয়ে খুশি হয়ে যাচ্ছে, সেটি প্রচার করা হচ্ছে না। এটি দুঃখজনক।

বিজ্ঞাপন

করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে দ্রব্যমূল্য প্রায় ৬০ শতাংশ বেড়েছে উল্লেখ করে ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পণ্যমূল্য বৃদ্ধি নিয়ে যথাযথ ব্যবস্থা নিয়েছে। অন্যান্য দেশ এমনকি আশপাশের দেশ ভারত-পাকিস্তানের তুলনায় দেশে মূল্যবৃদ্ধি অনেক কম। আমাদের সরকার অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিয়েছে। টিসিবি’র মাধ্যমে এক কোটি স্বল্প আয়ের মানুষের জন্য স্বল্পমূল্যে নিত্যপণ্য বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে রাজনীতিক রাশেক রহমান রচিত ‘প্রণয়ের রাজনীতি’, কৃষিবিদ সালেহ মোহাম্মদ রশীদ অলক গ্রন্থিত ‘গণমাধ্যমে হাতেখড়ি’, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে তথ্য ক্যাডার কর্মকর্তা আফরোজা নাইচ রিমার কাব্যগ্রন্থ ‘শতবর্ষে শত কবিতা’, কবি সৌমিত্র দেব সম্পাদিত প্রবন্ধ সংকলন ‘বঙ্গবন্ধুই বাংলাদেশ’ এবং সাংবাদিক সাজেদা পারভীন সাজুর কাব্যগ্রন্থ ‘অপেক্ষা’র মোড়ক উন্মোচন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলা একাডেমির উপপরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, কবি রেবেকা শিল্পী, গ্রন্থকার, প্রকাশক ও অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন