বিজ্ঞাপন

সোনাদিয়া দ্বীপ থেকে ১৩৫ রোহিঙ্গা উদ্ধার, গন্তব্য ছিল মালয়েশিয়া

March 21, 2022 | 6:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: সমু্দ্রপথে অবৈধভাবে মালেয়শিয়া যাওয়ার সময় কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে ১৩৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (২১ মার্চ) দুপুরে মহেশখালী সোনাদিয়া থেকে এসব রোহিঙ্গাকে মহেশখালী থানার পুলিশ উদ্ধার করে। এই রোহিঙ্গাদের দালালরা মালয়েশিয়ায় যাওয়ার জন্য কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে সোনাদিয়া দ্বীপে জড়ো করছিল বলে জানান পুলিশ।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে দালালরা কৌশলে অবৈধভাবে মালয়েশিয়া নিয়ে যেতে মহেশখালীর সোনাদিয়ায় তাদের জড়ো করে। এসময় খবর পেয়ে মহেশখালী থানার পুলিশ সোনাদিয়া দ্বীপে অভিযান পরিচালনা করে ১৩৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করে।

দালালের সহযোগিতায় তারা ইঞ্জিনবোটে করে মালয়েশিয়া যাচ্ছিল বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান পুলিশ সুপার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন