বিজ্ঞাপন

আমরা এখন অর্থনৈতিক মুক্তির সংগ্রাম করছি: কাদের

March 26, 2022 | 2:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ আমরা যে সংগ্রাম করছি এটা হলো আমাদের অর্থনৈতিক মুক্তির সংগ্রাম। যে সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। তার নেতৃত্বে সোনার বাংলা গড়তে হলে সুশৃঙ্খল আওয়ামী লীগ গড়ে তুলব, এটাই হোক আজকের প্রত্যয়।

বিজ্ঞাপন

শনিবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে সেতুমন্ত্রী এসব কথা বলেন। এ সময় দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আজ আমাদের মহান স্বাধীনতা দিবস। অনেক রক্তপাত, অনেক অশ্রুপাতের মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে রাজনৈতিক স্বাধীনতা পেয়েছি। সেই সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর উপযোগ্য, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা আমরা পেয়েছি। আজ আমরা যে সংগ্রাম করছি এটা হলো অর্থনৈতিক মুক্তির সংগ্রাম। যে সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। তার নেতৃত্বে সোনার বাংলা গড়তে হলে সুশৃঙ্খল আওয়ামী লীগ গড়ে তুলব, এটাই হোক আজকের প্রত্যয়।’

বিজ্ঞাপন

এর আগে, আজ সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে দলের পক্ষে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতা প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতি।

সারাবাংলা/এনআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন