বিজ্ঞাপন

রমজানে সব আদালতের নতুন সময়সূচি নির্ধারণ

March 31, 2022 | 11:37 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র রমজান মাসে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগ ও অধস্তন আদালতের কার্যক্রম পরিচালনার জন্য নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ মার্চ) সময়সূচি নির্ধারণ করে পৃথক পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আপিল বিভাগের কার্যক্রম পরিচালনায় নতুন সময়সূচিতে বলা হয়েছে— পবিত্র রমজানে সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটির দিন ছাড়া রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিসের কার্যক্রম সকাল সাড়ে ৮টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চলবে। দুপুর একটা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। তবে আপিল বিভাগের কোর্টের সময়সূচি অপরিবর্তিত থাকবে।

হাইকোর্ট বিভাগের সময়সূচিতে বলা হয়েছে— পবিত্র রমজান মাসে রোববার হতে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ১০টা থেকে বিকেল তিনটা ১৫ মিনিট পর্যন্ত চলবে। তবে, দুপুর একটা ১৫ মিনিট থেকে দুইটা পর্যন্ত জোহর নামাজের বিরতি থাকবে। অপরদিকে অফিসের সময়সূচিতে বলা হয়েছে— সকাল ৯টা ১৫ মিনিট থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহর নামাজের বিরতি থাকবে।

বিজ্ঞাপন

অধস্তন আদালতের সময়সূচিতে বলা হয়েছে— পবিত্র রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চলবে। তবে দুপুর একটা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহর নামাজের বিরতি থাকবে।

পবিত্র রমজান মাস উপলক্ষে দেশের সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব প্রতিষ্ঠানে কাজ-কর্ম পরিচালনা জন্য নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন