বিজ্ঞাপন

পাম্পে নেই পেট্রোল-অকটেন, মোটরসাইকেল আরোহীরা বিপাকে

May 6, 2022 | 3:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দিনাজপুরের হিলিতে কয়েকদিন ধরেই ফিলিং স্টেশনে মিলছে না পেট্রোল ও অকটেন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন মোটরসাইকেলের চালকরা। স্টেশনের ম্যানেজার বলছেন, তেলের ডিপোগুলো থেকেই তাদের পেট্রোল ও অকটেন সরবরাহ করা হচ্ছে না। সে কারণে তারাও ক্রেতাদের তেল দিতে পারছেন না।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ মে) সকালে হাকিমপুর উপজেলার একমাত্র ফিলিং স্টেশন মেসার্স হিলি ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, স্টেশনের পেট্রোল ও অকটেন ট্যাংকগুলো বন্ধ রাখা হয়েছে। মোটরসাইকেলচালকরা স্টেশনে এসেও তেল না পেয়ে ফিরে যাচ্ছেন।

ফিলিং স্টেশনের কর্মী ও কয়েকজন মোটরসাইকেলচালকের সঙ্গে কথা বলে জানা গেল, গত রোববার (১ মে) থেকেই পেট্রোল নেই এই পাম্পে। এরপর কয়েকদিন অকটেন পাওয়া গেলেও গতকাল বৃহস্পতিবার (৫ মে) তার মজুতও শেষ হয়ে যায়। ফলে পেট্রোল ও অকটেনের বিক্রি বন্ধ রাখা হয়েছে।

ফিলিং স্টেশনে তেল নিতে আসা মোটরসাইকেলচালক সোহেল রানা বলেন, হঠাৎ করে পাম্পে তেল নেই। আমরা যারা মোটরসাইকেল চালাই, তারা খুব বিপদে আছি। কারণ তেল ছাড়া মোটরসাইকেল চালানো একদম সম্ভব না। আমার গাড়ির তেল এখন শেষ। বুঝতে পারছি না কী করব।

বিজ্ঞাপন

আরেক মোটরসাইকেলচালক সোহান বলেন, পেট্রোল না পাওয়ার কারণে আমরা চরম দুর্ভোগে আছি। গতকাল (বৃহস্পতিবার) থেকে আবার অকটেনও পাওয়া যাচ্ছে না। ইদের সময় আত্মীয়-স্বজনদের বাড়িতে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েছি। এখন উপজেলাতেও একটিই তেল পাম্প, যেখানে পেট্রোল-অকটেন কিছুই পাওয়া যাচ্ছে না। এখন বাসাতেই বসে থাকতে হবে।

অন্য মোটরসাইকেলচালকদেরও বক্তব্য একই রকম। এখানে পাম্প মালিকদের কোনো সিন্ডিকেট বা কৃত্রিম সংকট তৈরির অপচেষ্টা রয়েছে নাকি ডিপো থেকেই সরবরাহ বন্ধ রয়েছে— এই বিষয়গুলো খতিয়ে দেখা দরকার।

পেট্রোল ও অকটেনের মজুত শেষ হয়ে যাওয়ার তথ্য স্বীকার করে হিলি ফিলিং স্টেশনের ম্যানেজার গোলাম রব্বানী বলেন, আমরা কয়েকদিন হলো ঠিকমতো পেট্রোল দিতে পারছি না। দুই দিন হলো অকটেনেরও সরবরাহ নেই। আমরা ডিপোতে গাড়ি পাঠিয়েছি। কিন্তু তারাও আমাদের সরবরাহ দিতে পারছে না। আমরা আমাদের পক্ষ থেকে সব চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু তেল না পেলে তো আর বিক্রি করতে পারব না।

বিজ্ঞাপন

স্টেশন ম্যানেজার আরও বলেন, পার্বতীপুর ও বাঘাবাড়িসহ যেসব ডিপো থেকে তেল আনা হয় সবখানেই আমরা যোগাযোগ করেছি। ডিপো থেকে বলছে, সেখানেও নাকি তেলের সরবরাহ নেই। এখানে আমাদের কিছু করার নেই। আমরা তেল পেলেই বিক্রি করব।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন