বিজ্ঞাপন

গলায় ফাঁস-গুলি— কক্সবাজারে ১৮ ঘণ্টায় ৪ মরদেহ উদ্ধার

May 24, 2022 | 6:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া, সমুদ্র সৈকতের ঝাউবাগান ও ইনানী সমুদ্র সৈকত এবং চকরিয়ার মালুমঘাটে পৃথক ঘটনায় এক কিশোরীসহ মোট চার জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ায় ফরিদুল আলমের মেয়ে নবম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফ্রিনের (১৭) গলায় ফাঁস লাগানো অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়েছে। সাদিয়ার মা আয়েশা বেগম ও ভাই মো. রশিদের অভিযোগ, সাদিয়া এর আগেও তার সৎ মায়ের আগের স্বামীর মেয়ে বেবী আক্তারের স্বামী আব্দুল করিমের হাতে যৌন নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ করেছিল। যৌন নির্যাতনের শিকার হয়ে সে আত্মহত্যা করে থাকতে পারে।

ঘটনাটির তদন্ত করছেন কক্সবাজার সদর থানার উপপরিদর্শক (এসআই) রিয়াজ উদ্দিন। তিনি বলছেন, সোমবার (২৩ মে) রাত ৮টার দিকে সাদিয়া আফ্রিনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এটি আত্মহত্যা নাকি খুন, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

সোমবার রাতেই চকরিয়ার মালুমঘাটে প্রতিপক্ষের গুলি ও দায়ের কোপে নিহত হন পূর্ব ডুমখালী’র মৃত কবির আহম্মদের ছেলে আমির হোসেন (৪০)। পরিবার জানিয়েছে, রাত ৯টার দিকে মোটরসাইকেলের পেছনে করে বাজার থেকে ফিরছিলেন আমির হোসেন। পথে মিঠাছড়ি মসজিদ সড়কে একদল অস্ত্রধারী লোক তাদের গতিরোধ করে। এসময় মোটরসাইকেল চালক পালিয়ে গেলেও আমির হোসেনকে গুলি করে গতিরোধকারীরা। পরে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।

বিজ্ঞাপন

নিহতের স্বজনদের অভিযোগ, স্থানীয় চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের নির্দেশে রহমান, সরওয়ার ও সালাউদ্দিনসহ ছয়-সাত জন অস্ত্রধারী আমির হোসেনকে খুন করেন। তারা হত্যাকারীদের ধরতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এদিকে, মঙ্গলবার সকালে সমুদ্র সৈকতের কবিতা চত্বর সংলগ্ন ঝাউবাগানে একটি গাছের সঙ্গে ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাত এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। এসআই রিয়াজ উদ্দিন জানান, এটি আত্মহত্যার ঘটনা বলে ধারণা করছে পুলিশ। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

অন্যদিকে, মঙ্গলবার দুপুরে ইনানী রয়েল টিউলিপ সংলগ্ন সমুদ্র সৈকতের ইনানী পয়েন্টের বিচে অজ্ঞাতনামা এক তরুণের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এখন পর্যন্ত মরদেহের পরিচয় শনাক্ত করতে পারেননি বলে জনান বিচ কর্মী বেলাল উদ্দিন। গোসল করতে নেমে পানিতে ডুবে তার মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, পৃথক পৃথক ঘটনাগুলো তদন্ত করে দেখা হচ্ছে। প্রতিটি জায়গায় পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করেছে। এ নিয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন