বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজা

May 24, 2022 | 7:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে আসাদুজ্জামান ওরফে রিজভী নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। আসাদিকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানা না দিলে তাকে আরও ছয় মাস কারাদণ্ড ভোগ করতে হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ মে) ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. গোলাম ফারুক এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত রিজভী রাণীশংকৈল উপজেলার করনাইট গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে। ২০১০ সালে তার বিরুদ্ধে এই ধর্ষণ মামলাটি দায়ের হয়েছিল।

মামলার বিবরণে জানা যায়, রানীশংকৈল উপজেলার করনাইট গ্রামের ওই নারী ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। ২০১০ সালের ২৭ মে ঘটনার দিন অভিযুক্ত রিজভী ওই মেয়েকে সোফা কেনার কথা বলে শহরের টাংগন ব্রিজে ডেকে নেন। সেখানে গেলে দিনাজপুরের বীরগঞ্জ থেকে সোফা কিনবেন জানিয়ে তাকে মোটরসাইকেলে করে সেখানে নিয়ে যান রিজভী। সেখান থেকে কৌশলে ওই শিক্ষার্থীকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ও পরে রানীশংকৈলের খন্দকার হাই আবাসিক হোটেলে নিয়ে তিনি ধর্ষণ করেন।

এজাহারে অভিযোগ, মেয়েটি তার বাবাকে এ ঘটনা জানালে রিজভীর পক্ষ থেকে মীমাংসার প্রস্তাব দিয়ে টালবাহানা করা হয়। পরে ২০১০ সালের ২৯ মে রানীশংকৈল থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী।

বিজ্ঞাপন

দীর্ঘ ১২ বছর পর সেই মামলাটির রায় ঘোষণা হলো আদালতে। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আবু তৈয়ব মো. নজমূল হুদা বলেন, মামলার বিচার প্রক্রিয়ায় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন