বিজ্ঞাপন

স্কুল ছাত্রীকে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

May 25, 2022 | 3:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: জেলার ঘিওর উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া পর্ণগ্রাফি মামলায় তাকে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৫ মে) দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম তানিয়া কামাল আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

ধর্ষণ মামলায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড এবং পর্ণগ্রাফি আইনে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলামের বাড়ি উপজেলার শাকরাইল এলাকায়।

রাষ্ট্র পক্ষের আইনজীবী স্পেশাল পিপি একেএম নুরুল হুদা রুবেল জানান, ২০১৪ সালের ২ আগস্ট বিদ্যালয়ের যাওয়ার সময় নবম শ্রেণির এক ছাত্রীকে আসামি সাইফুল ইসলাম ও একই এলাকার নবীন মিয়া, মিলন মিয়া, মো.সাদ্দাম হোসেন, রবিন মিয়া, পলাশ হোসেন ও জসিম মিয়া সহযোগিতায় অপহরণ করেন। এর পর ওই ছাত্রীকে ধর্ষণ করেন ও তার ভিডিও ধারণ করেন। ওই ঘটনার দিন সন্ধ্যায় নির্যাতিতা স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ঘিওর থানায় ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ঘিওর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আবু তালেব তদন্ত শেষে ওই সাত জনের নাম উল্লেখ করে ২০১৫ সালের ১৫ মার্চে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামির উপস্থিতিতে এ রায় দেন। মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি নবীন মিয়া, মিলন মিয়া, মো.সাদ্দাম হোসেন, রবিন মিয়া, পলাশ হোসেন ও জসিম মিয়াকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন