বিজ্ঞাপন

বিএনপির প্রতিবাদ সমাবেশে সাংবাদিকদের ওপর হামলা

May 26, 2022 | 9:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে বিএনপির সমাবেশে সাংবাদিকরা হামলার শিকার হয়েছেন। হামলার শিকার সবাই বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপারসন। এ ঘটনার পর সাংবাদিকরা সমাবেশ বয়কট করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নগরীর ভুবন মোহন পার্কে রাজশাহী মহানগর ও জেলা বিএনপির আয়োজিত প্রতিবাদ সমাবেশে হামালার শিকার হন সাত জন সাংবাদিক।

হামলার শিকার সাংবাদিকরা হলেন— চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরাপারসন আখতারুজ্জামান লেলিন, সময় টেলিভিশনের ক্যামেরাপারসন আবদুস সালাম, দীপ্ত টেলিভিশনের ক্যামেরাপারসন রফিকুল ইসলাম, এসএ টিভির ক্যামেরাপারসন আবু সাঈদ, জিটিভির ক্যামেরাপারসন রবিউল ইসলাম খোকন, নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরাপারসন সামিউল ইসলাম বাপ্পী ও মাছরাঙ্গার ক্যামেরাপারসন মাহফুজুর রহমান রুবেল।

সাংবাদিকরা জানান, বিকেলে বিএনপির প্রতিবাদ সমাবেশ চালকালে যুবদলের দুই গ্রুপ হাতাহাতিতে জড়িয়ে পড়ে। সেই দৃশ্য ধারণ করতে গেলে সাত ক্যামেরাপারসনের ওপর প্রথমে চড়াও হন দুই নারী। পরে যুবদলের অন্য নেতাকর্মীরা সাংবাদিকদের লাঞ্ছিত করেন।

বিজ্ঞাপন

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সেলিমা রহমান। তার সামনেই সাংবাদিকদের লাঞ্ছিত করা হয়। পরে সমাবেশে বক্তব্য দিতে গিয়ে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘সাংবাদিক ভাইদের কাছে আমি ক্ষমা চাই। এ ঘটনা কারা ঘটিয়েছে, বুঝতে পারছি না। বিএনপি একটি বড় দল। ভুলত্রুটি হতেই পারে। আপনারা আমার ছোট ভাইদের ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।’

তবে রাজশাহীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিবৃতিতে আরইউজে সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হক হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

আরইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, বৃহস্পতিবার বিকালে নগরীর ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি আয়োজিত সমাবেশে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরারা ক্যামেরা ভেঙে ফেলে এবং ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

বিজ্ঞাপন

আরইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে বলেন, বিএনপি নেতাদের অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে শক্ত সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। তা না হলে আরইউজে রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন