বিজ্ঞাপন

অগ্নিকাণ্ডে নিহত রাঙ্গামাটির ২ ফায়ার ফাইটারকে শেষ শ্রদ্ধা

June 6, 2022 | 4:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত রাঙ্গামাটির ২ ফায়ার সার্ভিস কর্মী মিঠু দেওয়ান (৫২) ও নিপন চাকমাকে (৪৭) শেষ শ্রদ্ধা জানানো হয়েছে। সোমবার (৬ জুন) দুপুরে রাঙ্গামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয় প্রাঙ্গণে দুই ফায়ার ফাইটারকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান ও জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

বিজ্ঞাপন

এর আগে সকালে মিঠু দেওয়ান ও নিপন চাকমার লাশ রাঙ্গামাটিতে আনা হয়। লাশ বাড়িতে নেওয়ার পর পুরো এলাকা শোকের আবহে পরিণত হয়। প্রথমে নিজ বাড়িতে লাশ নেওয়ার পর দুপুরে জেলা ফায়ার সার্ভিস কার্যালয়ে নেওয়া হয়। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

বিকালে মিঠু দেওয়ানের শেষকৃত্য রাঙাপানি মহাশ্মশান ও নিপন চাকমার শেষকৃত্য আসামবস্তি মহাশ্মশানে করার কথা রয়েছে।

ফায়ার ফাইটার মিঠু দেওয়ান ফায়ার সার্ভিস কুমিরা শাখা আর নিপন চাকমা সীতাকুণ্ড শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন। মিঠু দেওয়ান রাঙ্গামাটি জেলা শহরের পশ্চিম ট্রাইবেল এলাকার বাসিন্দা ও নিপন চাকমা কলেজ গেইট মন্ত্রীপাড়া এলাকার বাসিন্দা।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, সীতাকুণ্ডে অগ্নিদুঘর্টনায় নিহত দুই ফায়ার ফাইটারের অন্ত্যোষ্টিক্রিয়ার জন্য জেলা প্রশাসন থেকে ১০ হাজার টাকা করে দুই পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে।

এদিকে, জেলা ফায়ার সার্ভিসের পক্ষ থেকেও প্রতি পরিবারকে ২০ হাজার টাকা হারে ৪০ হাজার টাকা দেওয়া হয়েছে।

নিহত নিপন চাকমার স্ত্রী সুমনা দেওয়ান বলেন, আমি প্রতিদিন দেরি করে ঘুমাই। কিন্তু সেইদিন তাড়াতাড়ি করে ঘুমিয়েছিলাম। সকালে উঠে বিহারে পূর্ণ করতে যাই। এরপর বিহারে থাকাকালীন শুনি সীতাকুণ্ডে নাকি হতাহতের ঘটনা ঘটেছে। অনেকেই জানতে চেয়েছেন, কিন্তু আমি তখন কাউকেই কিছু জানাতে পারিনি। বাসায় আসলে ফায়ার সার্ভিস চট্টগ্রামের জরুরি বিভাগ থেকে জানায়, আমার স্বামীর চিকিৎসা চলছে। পরে আমার দেবর সেখানে তার ব্যবহার্য লুঙ্গি ও পায়ের আঙুল দেখে দেহ নিশ্চিত করে৷ এরপর আবার ডিএনএ টেস্ট করে নিশ্চিত করা হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমার স্বামীর স্বপ্ন ছিল তার দুই মেয়েকে উচ্চশিক্ষায় শিক্ষিত করে সরকারি চাকরি ধরিয়ে দেবেন৷ এখন আমার দুই মেয়ের কি হবে? আমরা সরকারের সহযোগিতা চাই।

নিপনের ভাই খোকন চাকমা বলেন, খবর শুনেই সীতাকুণ্ড ঘটনাস্থলে ছুটে যাই। পরে ভাইয়ের পায়ের আঙুল দেখে লাশ শনাক্ত করি।

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন