বিজ্ঞাপন

পিইসি-ইবতেদায়ি পরীক্ষাও হবে না

June 7, 2022 | 8:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জেএসসি-জেডিসি পরীক্ষা যে হচ্ছে না, তা আগেই জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। এবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি পরীক্ষাও হচ্ছে না।

বিজ্ঞাপন

মন্ত্রণালয় সূত্র বলছে, এ বছর পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কয়েক দিনের মধ্যেই এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণাও দেওয়া হবে।

সূত্র জানায়, করোনার কারণে শিক্ষার্থীদের শিখন ঘাটতির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে সহজ করতেই এমন পদক্ষেপ।

এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান বলেন, পরীক্ষা বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা আসবে। শিক্ষার্থীরা পরীক্ষার কারণে আলাদা কোনো চাপ অনুভব করুক, তা মন্ত্রণালয় চায় না। আর, পরীক্ষা না নেওয়ার বিষয়ে মন্ত্রণালয় আগে থেকেই ভাবছিল বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে, ৫ জুন সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী চলতি বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত জানিয়েছিলেন।

প্রসঙ্গত, করোনা মহামারির দুই বছরের পড়াশোনার ঘাটতি থাকায় এসব কম গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এছাড়াও, ২০২৩ সাল থেকে বাস্তবায়নের অপেক্ষায় থাকা নতুন শিক্ষাক্রমেও এসব পরীক্ষা রাখা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন