বিজ্ঞাপন

‘সমাজের অনগ্রসর মানুষের কল্যাণে সরকার সব পদক্ষেপ নিয়েছে’

June 10, 2022 | 5:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সমাজের দুঃস্থ, অবহেলিত ও অনগ্রসর মানুষের কল্যাণের জন্য সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে সরকারের গৃহীত পদক্ষেপের ফলে এরই মধ্যে অতি দারিদ্র্যের হার ১০ দশমিক ৫০ শতাংশে নেমে এসেছে। ২০৩০ সালের মধ্যে এই হার ৩ শতাংশে নামিয়ে আনার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

শুক্রবার (১০ জুন) সকালে সকালে সিলেটের বাগবাড়িতে সমাজসেবা অধিদফতরের সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের অধিবাসীদের অংশগ্রহণে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী সমাজসেবা অধিদফতরের মাধ্যমে দেওয়া বিভিন্ন সরকারি সহায়তার উল্লেখ করে বলেন, বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতা, অসচ্ছল ও প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, প্রাকৃতিক দুর্যোগ ও ঝুঁকি মোকাবিলা কর্মসূচির মাধ্যমে মানুষকে সহায়তা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একটি উন্নত, সমৃদ্ধ, স্থিতিশীল, অসাম্প্রদায়িক দেশ গড়তে কাজ করে যাচ্ছে— যেখানে সবার জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী সমাজসেবা অধিদফতরের সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের নিবাসীদের অংশগ্রহণে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের সিলেট বিভাগের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক এবং সমাজসেবা অধিদফতরের সিলেট বিভাগের পরিচালক শহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন