বিজ্ঞাপন

ভোটারদের উদ্দেশ্যে আপত্তিকর বক্তব্য, আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা

June 14, 2022 | 8:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাই‌ল: জেলার মধুপুর উপজেলার অরণ‌খোলা ইউনিয়নে ভোটারদের উদ্দেশ্যে করে আপত্তিকর বক্তব্য দেওয়ায় আওয়ামী লীগ নেতা সাদিকুর রহমান সাদিকের বিরুদ্ধে মামলা করেছেন স্থানীয় নির্বাচন কর্মকর্তা।

বিজ্ঞাপন

মঙ্গলবার(১৪ জুন) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বাদী হয়ে মধুপুর থানায় এ মামলাটি দায়ের করেন। এর আগে, তার বক্তব্যের জেরে গত ১২ জুন অরণ‌খোলা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। অভিযুক্ত সাদিকুর রহমান সাদিক মধুপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এ বিষয়ে খন্দকার মোহাম্মদ আলী জানান, সাদিকুর রহমান সাদিকের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধমে ভাইরাল হয়েছে। এরপর অরণ‌খোলা ইউপি নির্বাচন স্থগিত করা হয়। তাই আচরণবিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সাদিকুর রহমান সাদিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে মামলায় পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, গত বুধবার (৮ জুন) বিকালে উপজেলার অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভায় সাদিকুল ইসলাম সাদিক বক্তব্য দেন। তার সেই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, ‘আমি আজকেও বলে যেতে চাই। ১৫ তারিখ ভোট হবে সারাদিন এবং নৌকা মার্কায় ভোট হবে। যারা নৌকা মার্কায় ভোট দেবেন, তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, তারা কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু কেন্দ্রের আশপাশেই অবস্থান করব। এখানে ২ হাজার ৪০০ ভোট রয়েছে। দুই হাজার ভোট কাস্টিং হলেও সেই দুই হাজার ভোট নৌকার থাকতে হবে।’

এরপর থেকে নির্বাচনী এলাকায় ভোটারদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করে। অরণখোলা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

প্রসঙ্গত, আগামীকাল বুধবার (১৫ জুন) জেলার ৭টি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিভিন্ন কারণে তিনটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে অরণখোলা ইউনিয়নও রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন