বিজ্ঞাপন

পরিবেশ শান্তিপূর্ণ, বৃষ্টি থামলে আসবে ভোটাররা: মনিরুল হক সাক্কু

June 15, 2022 | 10:31 am

সিনিয়র করেসপন্ডেন্ট

কুমিল্লা থেকে: শুরু হয়েছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন। তবে প্রকৃতির পরিবর্তন কিছুটা শঙ্কায় ফেলেছে ভোটারদের। প্রথম দিকে বৃষ্টি না থাকলেও সকাল ৯টার দিলে বৃষ্টি শুরু হয় কুমিল্লায়। আর তাই বৃষ্টি থামলে ভোটাররা ভোট দিতে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সদ্য সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুন) সকালে ১২ নম্বর ওয়ার্ডের হোচ্ছামিয়া বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিরুল হক সাক্কু বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ আছে। তবে ইভিএম মেশিনে কোনো কোনো কেন্দ্রে সার্ভার ঝামেলা হচ্ছে।

তিনি বলেন, আবহাওয়াটা ভালো হলে আমার জন্য একটু ভালো হতো। ইনশাআল্লাহ জয়ের ব্যাপারে আমি হানড্রেড পার্সেন্ট নিশ্চিত। মাত্র তো ১ ঘণ্টা গেল। হোক না আরো, তারপর বলা যাবে।

ভোট সুষ্ঠুভাবে হলে জয়ী হবো উল্লেখ করে মনিরুল হক সাক্কি বলেন, ভোটারদের রায় মেনে নেব।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত থাকবেন কিনা গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবানে সাক্কু বলেন, ইনশাআল্লাহ, ঢুকে গেলে তো আর উঠে যাওয়া যায় না, একটা রেজাল্ট নিয়ে যাইতে হয়। জয়-পরাজয় যেটাই হোক একটা রেজাল্ট নিয়ে যাব ইনশাল্লাহ।

এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৯ টিকে ঝুঁকিপূর্ণ তালিকায় রেখেছে প্রশাসন ও নির্বাচন কমিশন। এর মধ্যে সদর দক্ষিণে ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের ৩২টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ। এই কেন্দ্রগুলো সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনিতে ঢেকে রাখবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে পুলিশের ২১টি টহল টিম ও ১৫টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

প্রসঙ্গত, কুসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন প্রার্থী। এছাড়াও কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এবার কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। এই সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

কুমিল্লা সিটি করপোরেশনের এটি তৃতীয় নির্বাচন। এর আগে দুই নির্বাচনেই মেয়র পদে ভোটে নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং দ্বিতীয়বার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এসবি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন