বিজ্ঞাপন

‘কুসিকে বৃষ্টি আর বিদ্যুৎ নিয়ে ভোগান্তির আশঙ্কা’

June 15, 2022 | 10:42 am

সিনিয়র করেসপন্ডেন্ট

কুমিল্লা থেকে: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে (কুসিক) চলছে ভোটগ্রহণ। সকালে সূর্যের কিরণ থাকলেও ৯টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। এতে ভোটাররা আশ্রয় নিয়েছেন স্ব স্ব কেন্দ্রের বারান্দায়। বৃষ্টির কারণে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হওয়ার আশংকা করা হচ্ছে। একইসঙ্গে ঝড় হলে বিদ্যুৎ চলে যাওয়ার আশংকাও প্রকাশ করছেন কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জুন) সকালে কুসিকের বিভিন্ন কেন্দ্র পরিদর্শনকালে এ আশংকার কথা জানান রিটার্নিং কর্মকর্তা।

শাহেদুন্নবী চৌধুরী বলেন, বৃষ্টির জন্য ভোটাররা ভোগান্তিতে পড়েছেন। তবে ঝড় হলে বিদ্যুৎ চলে যাওয়া নিয়েও আমরা চিন্তায় আছি।

তিনি বলেন, ইভিএম মেশিন চালাতে বেকআপ থাকলেও বুথগুলোতে বিদ্যুৎ সচল না থাকলে ভোটগ্রহণে সমস্যা হবে।

বিজ্ঞাপন

এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৯ টিকে ঝুঁকিপূর্ণ তালিকায় রেখেছে প্রশাসন ও নির্বাচন কমিশন। এর মধ্যে সদর দক্ষিণে ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের ৩২টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ। এই কেন্দ্রগুলো সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনিতে ঢেকে রাখবে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে পুলিশের ২১টি টহল টিম ও ১৫টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

প্রসঙ্গত, কুসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন প্রার্থী। এছাড়াও কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এবার কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে। এই সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

কুমিল্লা সিটি করপোরেশনের এটি তৃতীয় নির্বাচন। এর আগে দুই নির্বাচনেই মেয়র পদে ভোটে নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং দ্বিতীয়বার ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এসবি/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন