বিজ্ঞাপন

অনুশীলনে ডমিঙ্গোর তৃপ্তি

June 15, 2022 | 4:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট ম্যাচটা খেলতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখী হবে বাংলাদেশ। তার আগে প্রস্তুতিতে সন্তুষ্ট বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকান কোচ বলেছেন, আমাদের অনুশীলন ভালো হয়েছে।

বিজ্ঞাপন

সিরিজের আগে তিন ধাপে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছেছেন বাংলাদেশি ক্রিকেটাররা। সাকিব আল হাসান অবশ্য বেশ পরে পৌঁছেছে। তবে আগেভাগে ক্যারিবিয়ান দ্বীপে যাওয়া ক্রিকেটাররা অনুশীলন করতে পেরেছেন বেশ কয়েকদিন যাবত।

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের একটা প্রস্তুতি ম্যাচও খেলেছেন ক্রিকেটাররা। যেখানে তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তরা ব্যাটিংটা ঝালিয়ে নিয়েছেন দারুণভাবে। ১৬২ রানের অপরাজিত দুর্দান্ত একটা ইনিংস খেলেছেন তামিম। বল হাতে নজড় কেড়েছেন ইবাদত হোসেন ও মোস্তাফিজু রহমান। মোস্তাফিজ অনেকদিন পর লাল বল হাতে নিয়েই তিন উইকেট তুলে নিয়েছেন।

সিরিজ শুরুর আগে এসবকে দারুণ ইতিবাচক মনে করছেন ডমিঙ্গো। বাংলাদেশ কোচ বলেন, ‘তিন দিনের ম্যাচটি ছেলেরা যেভাবে খেলেছে, তাতে আমি সন্তুষ্ট ও তৃপ্ত। ব্যাটসম্যানরা উইকেটে গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছে। বোলাররা মাঝের ওভারগুলোয় আঁটসাঁট বোলিং করেছে। প্রথম টেস্টে নামার আগে আমরা দারুণ সময় কাটিয়েছি।’

বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ের সময় পিঠে চোট পাওয়া ইয়াসির আলি রাব্বি এই সিরিজে থেকে ছিটকে গেছেন। ডমিঙ্গো জানালেন, এক ইয়াসির ছাড়া বাকিদের সবাই প্রস্তুত আছেন মাঠে নামার।

গতকাল দলীয় অনুশীলন করেছেন ক্রিকেটাররা। সেটাও ভালো হয়েছে বলেছেন দক্ষিণ আফ্রিকান এই কোচ, ‘আজকের অনুশীলন ভালো হয়েছে। যে ভেন্যুতে আগে খেলেছি, সেটিতে আবার ফিরতে পেরে ভালো লাগছে। এ মাঠে অনেক বাতাস। এর উইকেট ও কন্ডিশন এমনই। তবে আমরা উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিচ্ছি। রাব্বি (ইয়াসির আলী) ছাড়া সবাই ফিট আছে। প্রত্যেকেই প্রথম টেস্ট খেলার জন্য বিবেচনায় আছে।’

উল্লেখ্য, চলতি সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন