বিজ্ঞাপন

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

June 20, 2022 | 10:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: ঢাকার গুলশানের চাঞ্চল্যকর খুনসহ ডাকাতি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি শেখ ফরিদকে (৩৫) ঢাকার যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করেছে ময়মনসিংহের র‌্যাব-১৪। আসামি মো. শেখ ফরিদ ময়মনসিংহের মুক্তাগাছার বাদেকল মাওনা গ্রামের আমির হোসেনের ছেলে।

বিজ্ঞাপন

সোমবার (২০ জুন) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ সহকারী পরিচালক স্কোয়াড কমান্ডার মো. আনোয়ার হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত রাতে (রোববার রাতে) র‌্যাব-১৪ ময়মনসিংহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা শহরের যাত্রাবাড়ী এলাকা থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এই আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামি ফরিদ ও তার সঙ্গীরা ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঢাকা গুলশানের মহাখালী ফ্লাইওভারের নিচে শহিদুল ইসলামের সিএনজি ডাকাতি করার সময় তাকে কুপিয়ে হত্যা করে সিএনজি নিয়ে পালিয়ে যান। মৃত শহিদুলের ভাই মো. বাবু মোল্লা বাদী হয়ে গুলশান থানায় খুনসহ ডাকাতির মামলা করেন।

গ্রেফতারের পর ফরিদকে আদালতে নেওয়া হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তিনি ২০০৭ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত কারাগারে ছিলেন। এরপর জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যান। পরে এই মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত আসামি শেখ ফরিদকে তার অনুপস্থিতিতেই যাবজ্জীবন কারাদণ্ড দেন।

বিজ্ঞাপন

ময়মনসিংহ র‌্যাবের বিশেষ গোয়েন্দা তৎপরতা এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঢাকা শহরের যাত্রাবাড়ী এলাকার একটি টায়ার ফ্যাকটরি থেকে রোববার রাতে গ্রেফতার করা হয় ফরিদকে। র‌্যাব জানিয়েছে, সোমবার তাকে সংশ্লিষ্ট আদালতে পাঠানোর জন্য মুক্তাগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন