বিজ্ঞাপন

দ্বিতীয় দিনে ডিএসসিসি’র ১৫ ওয়ার্ডের বর্জ্য অপসারণ

July 11, 2022 | 5:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোরবানির দ্বিতীয় দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৫টি ওয়ার্ড থেকে দ্বিতীয় দিনের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। এ সব বর্জ্য মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর করা হয়েছে বলেও দাবি সংস্থাটির জনসংযোগ বিভাগের।

বিজ্ঞাপন

জনসংযোগ বিভাগ জানায়, দুপুর দেড়টায় ১০ নম্বর ওয়ার্ড সর্বপ্রথম শতভাগ বর্জ্য অপসারণ করেছে। এ ছাড়াও শতভাগ বর্জ্য অপসারণকৃত অন্যান্য ওয়ার্ডগুলো হলো ২৫, ২৬, ২৮, ৩৯, ৪১, ৪৩, ৪৬, ৫৩, ৫৬, ৫৯, ৬২, ৬৩, ৭০ ও ৭২ নম্বর ওয়ার্ড।

এ ছাড়াও ৯ জুলাই রাত ১১টা হতে আজ বেলা ৩টা পর্যন্ত অর্থাৎ বিগত ৪০ ঘণ্টায় ২ হাজার ৬২০টি ট্রিপের মাধ্যমে মোট ১০ হাজার ৫০৪.৯৭ কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ ও মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

উল্লেখ্য যে, উপরে উল্লিখিত বর্জ্য ওয়ার্ড হতে এসটিএস এ স্থানান্তর পরবর্তী চূড়ান্তভাবে মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর ও অপসারণ করা হয়েছে। কারণ অনেক বর্জ্য ওয়ার্ড থেকে সংগ্রহ ও স্থানান্তর করে তা এসটিএসে রাখা হয় এবং পরবর্তীতে তা মাতুয়াইলে স্থানান্তরের মাধ্যমে চূড়ান্তভাবে অপসারণ করা হয়।

বিজ্ঞাপন

তাই শুধু স্থানান্তর পরবর্তী মাতুয়াইলে অপসারণের সঠিক তথ্য (কম্পিউটার জেনারেটেড ডেটাবেইজ এর মাধ্যমে) প্রদান করা সম্ভব হয়। কিন্তু অন্তর্বর্তী সময়ে এসটিএসে জমা থাকা এবং অপসারণের উদ্দেশ্যে রাস্তায় পরিবহনরত থাকা বর্জ্য এতে অন্তর্ভুক্ত নয়।

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন