বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৭ মৃত্যু, সংক্রমণ ১০৭২

July 18, 2022 | 5:16 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে ৭ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল চারজন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১০৭২ জনের শরীরে। যা আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৯০০ জন।

বিজ্ঞাপন

সোমবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ১০ হাজার ৯০২টি নমুনা সংগ্রহ করা হয়। নতুন ও পুরনো মিলে নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৯৭৪টি। এর মধ্যে ১০৭২ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৯৭ হাজার ৪১২ জনের শরীরে।

বিজ্ঞাপন

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১১ দশমিক ১২ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৯৭ জন। যা আগের দিন ছিল ১ হাজার ৯৮৩ জন।

এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ২৬ হাজার ৯৫৭ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ। যা আগের দিন ছিল ৯৬ দশমিক ৪২ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে সাতজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৪১ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬৬৩ জন পুরুষ, ১০ হাজার ৫৭৮ জন নারী।

শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮২ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৮ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সবধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন