বিজ্ঞাপন

তিনি ‘তনয়া’

July 20, 2022 | 4:49 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

স্কুল, ক্লাস আর হোমওয়ার্ক নিয়ে ব্যস্ত থাকা তনয়ার জীবন স্বাভাবিক গতিতেই চলছিল। তারপর একদিন স্কুল ছুটির পর বাসার পরিবর্তে সে নিজেকে আবিষ্কার করে হোটেল রুমে৷ সেখান থেকে থানা হয়ে নিজের বাড়িতে। বাড়িতে ফিরলেও সেই বাবা-মায়ের কাছে আর ফেরা হয়নি যারা এতদিন আদরে-ভালবাসায় আগলে রেখেছিল তাকে। এভাবে তনয়ার গন্তব্য পাল্টাতেই থাকে। পাল্টে যায় সমাজ বাস্তবতা।

বিজ্ঞাপন

বাস্তব ঘটনা অবলম্বে ইমরাউল রাফাত নির্মাণ করেছেন চরকি ফ্লিক ‘তনয়া’। আগামী ২১ জুলাই বৃহস্পতিবার রাত ৮টায় মুক্তি পাবে কনটেন্টটি।

তনয়া মূলত একটি মেয়ের সমাজ বাস্তবতার ভয়ংকর প্রভাবের সাথে যুদ্ধ করে যাবার গল্প। নাম চরিত্রে দেখা যাবে মাখনুন সুলতানা মাহিমাকে। তনয়ার ম্যাধ্যমে চরকিতে অভিষেক ঘটছে তার৷ শক্তিমান অভিনেতা ফজলুর রহমান বাবু ‘খাঁচার ভেতর অচিন পাখি’র পর আবার চরকিতে ফিরছেন ‘তনয়া’র বাবা চরিত্রে। ‘তিথির অসুখ’-এর পর চরকিতে ইমরাউল রাফাতের দ্বিতীয় পরিচালনা হল ‘তনয়া’।

‘তনয়া’ নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে মাখনুন সুলতানা মাহিমা বলেন, ‘প্রথমে তনয়া-র গল্প শুনেই আমি খুব অবাক হয়েছি এটা ভেবে যে, এটা একটা সত্যি ঘটনা। একটা মেয়ের জীবনে এরকম অঘটন ঘটে গেছে। বর্তমানে কোনো ঘটনা ঘটলে আমরা খুব সহজেই জাজ করে ফেলি। কিন্তু সেই ঘটনার সত্যটা আমরা কেউ যাচাই করতে যাই না।

বিজ্ঞাপন

‘তনয়া চরিত্রটা এখন পর্যন্ত আমার করা সব থেকে কঠিন চরিত্র। অভিনয় করার সময়ই আমার কেমন যেনো মনে হচ্ছিল। তাহলে যিনি এই পরিস্থিতির স্বীকার হয়েছেন তার পরিস্থিতি কি হয়েছিল। সেই সাথে বাবু আংকেলের সাথে কাজ করার অভিজ্ঞতাটা ছিল আমার জন্য আরও আনন্দের। বাবু আংকেল, পরিচালক রাফাত ভাইসহ সবাই আমাকে কাজটা করতে যেভাবে হেল্প করেছেন তা আসলে বর্ণনাতীত। তনয়া-র মতো গল্পে কাজ করতে পেরে অন্য রকম ভালো লাগা কাজ করছে।’

পরিচালক ইমরাউল রাফাত বলেন, ‘তনয়া-র গল্পটা একটা আড্ডায় শোনা। পরিচিত একজনের কাছ থেকে। হঠাৎ করেই আমি পুরো গল্পটা শুনতে আগ্রহী হই। আমরা নরমালি যে ফরম্যাটে যাই, একটা গল্প লিখে রাখা, কোথাও প্রোপজাল হিসেবে জমা দেয়া; এই গল্পের ক্ষেত্রে তেমন কিছুই হয়নি। গল্পটা মাথাতেই ছিল।

‘ঘটনাচক্রে চরকির সাথে গল্পটা নিয়ে আলোচনা হয়। সেই সাথে সত্য ঘটনা নিয়ে কাজ করার অভিজ্ঞতা আমার জন্য সব সময় ভালো। কারণ জীবনঘনিষ্ঠ অনেক কিছু পাওয়া যায়। বাবু ভাই ও মাহিমাসহ যারা অভিনয় করেছেন, সবাই দুর্দান্ত কাজ করেছেন। সেই সাথে আমার টিমের সবাই অনেক চেষ্টা করেছেন কনটেন্টটি ভালোভাবে শেষ করার। সেক্ষেত্রে তনয়া আমার খুব কাছের একটা প্রডাকশন।’

বিজ্ঞাপন

‘তনয়া’-তে ফজলুর রহমান বাবু, মাখনুন সুলতানা মাহিমার সাথে আর দেখা যাবে এস এস জায়ান, শামীমা নাজনীনসহ আর অনেককেই।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন