বিজ্ঞাপন

ইউএস ওপেনের পর অবসরের ইঙ্গিত সেরেনার

August 9, 2022 | 9:03 pm

স্পোর্টস ডেস্ক

২৭ বছরের টেনিস ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। আসন্ন ইউএস ওপেনের পর টেনিসকে বিদায় জানাবেন বলে জানিয়েছেন এই কিংবদন্তি। যুক্তরাষ্ট্রের মাসিক ম্যাগাজিন ভোগে নিজেই অবসরের কথা লিখেছেন সেরেনা। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটানোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এছাড়াও দ্বিতীয় সন্তান নেওয়ার কথাও ভাবছেন এই কিংবদন্তি।

বিজ্ঞাপন

অবসরের ঘোষণা দিলেও ঠিক কবে নাগাদ তিনি অবসরের যাবেন সে কথা খোলাসা করে বলেননি সেরেনা। তবে ইঙ্গিত দিয়েছেন ইউএস ওপেনের পরেই র‍্যাকেট তুলে রাখবেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যামজয়ী এই কিংবদন্তি। আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। আসরটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। সেরেনা জানিয়েছেন, ওটাই তার শেষ আসর। তিনি পরিবারকে সময় দিতে চান। সন্তানকে সময় দিতে চান। তিনি একজন নারী বলেই তাকে পরিবার-সন্তানের কথা চিন্তা করতে হচ্ছে। পুরুষ হলে হয়তো এই কলাম লিখতে হতো না বলেও উল্লেখ করেছেন।

ভোগে সেরেনা লিখেছেন, 'আমি এখানে এসেছি সবাইকে জানাতে যে আমি টেনিস থেকে দূরে সরে যাচ্ছি। এমন কিছুর দিকে যেটা আমার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। এটা আমার জন্য খুবই কষ্টকর মুহূর্ত। আমি চাইনা এটা (টেনিস) এখনই শেষ হয়ে যাক কিন্তু পরবর্তীতে কি আসছে সেটার জন্যও আমি প্রস্তুত আছি।'

বিজ্ঞাপন

বর্তমানে টরান্টোর একটি টুর্নামেন্টে খেলেছেন সেরেনা। দীর্ঘ ৪৩০ দিন পর পেশাদার টেনিসে জয়ের দেখা পেলেন তিনি। আর সেদিনই এসেছে এই ঘোষণা। এর ভেতর শারীরিক অসুস্থতার কারণে টেনিস থেকে বেশিকিছু দূরে ছিলেন তিনি। সুস্থ হয়ে ফিরেছেন কোর্টে। নিউ ইয়র্কে আগামী মাসের ইউএস ওপেনে খেলবেন বলেও জানিয়েছেন তিনি।

নারী টেনিসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যামজয়ী সেরেনা উইলিয়ামস তার স্বামী অ্যালিক্সিস এবং পাঁচ বছর বয়সী সন্তান অলিম্পিয়ার সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান। আর একারণেই তার এমন সিদ্ধান্ত। আর গত এক বছর ধরে তিনি আরও একটি বাচ্চা নেওয়ার কথা ভাবছেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সেরেনা বলেন, 'শেষ এক বছর ধরে আমরা আরেকতা সন্তান নেওয়ার কথা ভাবছি এবং চেষ্টা করছি। তবে ডাক্তার আমাদের জানিয়েছেন যে আমার মন মানসিকতা শান্ত করতে এবং নিজেকে তৈরি করতে যেন আমি আমার পরিবারকে আরও সময় দিতে পারি। আমি খেলোয়াড় হিসেবে আবারও অন্তঃসত্ত্বা হতে চাই না। আমাকে হয় টেনিসে থাকতে হবে অথবা টেনিস থেকে দূরে চলে যেতে হবে।'

নারী টেনিসের ইতিহাসে মার্গারেট কোর্ট সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। আর তারপরেই দ্বিতীয় হিসেবে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন সেরেনা উইলিয়ামস।

বিজ্ঞাপন

১৯৯৫ সালে পেশাদার টেনিসবিশ্বে পা রাখার পর জিতেছেন একের পর এক গ্র্যান্ড স্ল্যাম। মোট ২৩টি সিঙ্গেলস গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। বোন ভেনাসের সাথে একত্রে ১৪ টি গ্র্যান্ড স্লাম যৌথ শিরোপা জিতেছেন। আর মোট শিরোপা জিতেছেন ৭৩টি। আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। সেখানে শেষবারের মত টেনিস কিংবদন্তীকে দেখার অপেক্ষায় ক্রীড়া বিশ্ব।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন