বিজ্ঞাপন

নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতাকর্মীর ঢল

August 11, 2022 | 6:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুর রহিম ও ছাত্রদলের সভাপতি নূরে আলমের মৃত্যৃ এবং নিত্যপণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদ নয়াপল্টনে সমাবেশ করেছে বিএনপি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ২টায় এ সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত ‘নির্বিঘ্ন’ এ সমাবেশে বিএনপির নেতাকর্মীর ঢল নামে। দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে সর্বশেষ ২০২১ সালের ৩০ নভেম্বর নয়া পল্টনে জনসভা করেছিল বিএনপি।

দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পাঁচটি খোলা ট্রাকের ওপর নির্মিত মঞ্চ থেকে সমাবেশের কার্যক্রম চলে বিরামহীনভাবে। পশ্চিমে বিজয়নগর মোড় এবং পূর্বে ফকিরেরপূল মোড় পর্যন্ত ২০০ মাইক লাগিয়ে সমাবেশ প্রচারের ব্যবস্থা করে বিএনপি।

বিজ্ঞাপন

৯ মাস পর আয়োজিত বিএনপির এই সমাবেশে নেতাকর্মী সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দলটির হাজার হাজার কর্মী সমর্থক নিজ নিজ ইউনি কর্তৃক সরবরাহ করা ভিন্ন ভিন্ন রঙের ক্যাপ, ব্যাজ, টি-শার্ট পরে সমাবেশে হাজির হন।

ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদল, শ্রমিকদল, মুক্তিযোদ্ধাদল, তাঁতীদল, কৃষকদল, মৎসজীবীদল, ওলামাদলসহ বিএনপির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠন নিজ নিজ ব্যানারে সমাবেশে অংশ নেয়। অঙ্গ সংগঠনগুলোর অবস্থানও ছিল আলাদা আলাদা নির্দিষ্ট স্থানে।

সমাবেশ ঘিরে নয়া পল্টনের বিভিন্ন জায়গা ব্যাপক পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

বিজ্ঞাপন

মহানগর দক্ষিণের বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আব্দুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্য দেন।

সারাবাংলা/এজেড/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন