বিজ্ঞাপন

ভুয়া প্রশ্নপত্র দিয়ে টাকা আত্মসাৎ, ৩ জনের কারাদণ্ড

September 1, 2022 | 7:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে টাকা আত্মসাৎ করার দায়ে তিনজনের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুটি মামলায় এই তিন আসামিকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এই দুটি মামলার রায় ঘোষণা করেন। এই তিন আসামির বিরুদ্ধেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দণ্ডপ্রাপ্ত তিন আসামি হলেন- বগুড়া সদরের চাঁদপাড়া গ্রামের নিশাত আনাম (২১) ও সৈকত ইসলাম (২৩) ও জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দমদমা গ্রামের মোস্তাফিজুর রহমান হাসান (২৬)।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, ২০২০ সালের জানুয়ারিতে এসএসসি পরীক্ষার আগে নিশাত ও সৈকত প্রশ্নপত্র দেওয়ার নামে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। টাকা নেওয়ার পর তারা দিতেন ভুয়া প্রশ্নপত্র। একই কাজ করতেন জয়পুরহাটের হাসানও। তাকে গ্রেফতার করা হয়েছিল ২০২০ সালের ফেব্রুয়ারিতে। আর এর এক মাস আগে গ্রেফতার হয়েছিলেন বগুড়ার নিশাত ও সৈকত। তিনজনই এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। তিনজনকেই আলামতসহ গ্রেফতার করে র‌্যাব। এরপর তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার দুটি মামলারই রায় ঘোষণা করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের জেল-জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন