বিজ্ঞাপন

ইউএস ওপেন জিতে বছরের শেষ টানলেন ইগা শিয়াওতেক

September 11, 2022 | 3:00 pm

স্পোর্টস ডেস্ক

সম্ভাবনা জাগিয়েছিলেন উইম্বলডনেও তবে সেবারও হেরেছিলেন ওন্স জাবের। ইগা শিয়াওতেকের কাছে লড়াই করেও শেষ পর্যন্ত জিততে পারেননি ওন্স জাবের। আর তাতেই বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামটি বাগিয়ে নিলেন পোল্যান্ডের ইগা শিয়াওতেক।

বিজ্ঞাপন

দুর্দান্ত কাটানো একটি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন মেয়েদের শীর্ষ খেলোয়াড় ইগা শিয়াওতেক। নিউইয়র্কে আর্থার অ্যাশ স্টেডিয়ামের ফাইনাল জিতে ২১ বছর বয়সী শিয়াওতেক এ বছরে দ্বিতীয় গ্র্যান্ড স্লামের শিরোপা ঘরে তুললেন। এর আগে জিতেছেন চলতি বছরের ফ্রেঞ্চ ওপেন। ২০২০ সালে তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপাও ছিল ফ্রেঞ্চ ওপেন।

নিউ ইয়র্কের হার্ড কোর্টে ফাইনালে খুব একটা লড়াই করতে পারেননি জাবের। দুর্দান্ত শুরুর পর ২১ বছর বয়সী পোলিশ তারকা জিতে যান ৬-২, ৭-৬ (৭-৫) গেমে।

বিজ্ঞাপন

ইউএস ওপেন জিতে বছরের শেষ টানলেন ইগা শিয়াওতেক

প্রথম আফ্রিকান নারী হিসেবে উইম্বলডনের ফাইনালে উঠে গত জুলাইয়ে ইতিহাস গড়েছিলেন উনস জাবির। আর ইউএস ওপেনের ফাইনালে উঠে গড়েছেন আরেক ইতিহাস—টেনিসের উন্মুক্ত যুগে এই টুর্নামেন্টের প্রথম আফ্রিকান নারী। ফাইনাল জিততে পারলে হয়ে যেত আরও বড় ইতিহাস।

বিজ্ঞাপন

এক পেশে প্রথম সেটের পর কিছুটা প্রতিরোধ গড়েন ২৮ বছর বয়সী জাবের। তবে  দ্বিতীয় সেটের শুরুতেও সেই ধারা বজায় রাখেন তিনি। এক পর্যায়ে ৪-০ গেমে এগিয়ে যান। তবে জাবির ঘুরে দাঁড়িয়ে স্কোরলাইন ৪-৪ করে ফেলেন। টাইব্রেকারে গিয়ে ফের ছন্দ খুঁজে পান শিয়াওতেক। জাবিরের ফোরহ্যান্ড শট দিশা খুঁজে না পেলে শিরোপা জয়ের উল্লাসে মাতেন তিনি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন