বিজ্ঞাপন

ঘুষসহ গ্রেফতার কাস্টমস কর্মকর্তার ৫ বছরের সাজা

September 13, 2022 | 10:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঘুষের টাকাসহ গ্রেফতার হওয়া ফেনী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সুপারিনটেনডেন্ট গোলামুর রহমানকে ৫ বছরের সাজা ও ১ লাখ টাকা জরিমানা করেছে আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নোয়াখালীর স্পেশাল জজ আদালতের বিচারক এ.এন.এম. মোরশেদ খান এ রায় ঘোষণা করেন বলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

তিনি জানান, ২০০৮ সালের ১৯ নভেম্বর চট্টগ্রাম বন্দর থেকে আমদানি করা গার্মেন্টস পণ্য ছাড় করার সময় ঘুষের ৬০ হাজার টাকাসহ দুদকের হাতে গ্রেফতার হন গোলামুর রহমান। নোয়াখালীর স্পেশাল জজ আদালতের বিচারক এ. এন. এম. মোরশেদ খান আসামিকে ১৮৬০ সালের দণ্ডবিধির ১৬১ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় দোষী সাব্যস্ত করে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সাথে এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন।

এদিকে মামলা সূত্রে জানা যায়, হাজী সেলিম চট্টগ্রামের একজন ব্যবসায়ী। তিনি চট্টগ্রাম বন্দর থেকে গার্মেন্টস পণ্য নিলামের মাধ্যমে কেনেন। গার্মেন্টস পণ্য ২০০৮ সালের ১৯ নভেম্বর চট্টগ্রাম বন্দর থেকে ঢাকায় পাঠাচ্ছিলেন। আসামি গোলামুর রহমান ও ইন্সপেক্টর মো. শাহজাহান তার কাভার্ড ভ্যানে থাকা বৈধ মালামালকে অবৈধ ঘোষণা করেন। একই সঙ্গে তা ছাড়িয়ে নেওয়ার জন্য ২ লাখ টাকা ঘুষ দাবি করেন।

বিজ্ঞাপন

অভিযোগকারী হাজী সেলিম ৬০ হাজার টাকা দিতে রাজি হন। যা দুদককে অবহিত করার পরে ফাঁদের মাধ্যমে ঘুষ দেওয়ার সময় চট্টগ্রাম দুদকের সরকারী পরিচালক শেখ আব্দুস সালামের নেতৃত্বে হাতেনাতে আসামিকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এসজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন