বিজ্ঞাপন

সারাদেশে বৃষ্টির আভাস, থাকবে ৩ দিন

October 6, 2022 | 3:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বর্ষা মৌসুমে বৃষ্টির দেখা না মিললেও শরতের প্রায় প্রতিদিনই বৃষ্টি হচ্ছে। দেশের কোথাও কোথাও বয়ে যাচ্ছে ঝড়ো হাওয়া। এদিকে সকাল থেকে রাজধানীতে যে মেঘলা আকাশ দেখা গিয়েছে তা আরও ঘনীভূত হতে বৃষ্টি নেমেছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতর বলছে, আগামী ২৪ ঘন্টায় দেশের প্রায় আট বিভাগেই এই বৃষ্টি থাকবে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, দেশের রংপুর ও খুলনা বিভাগের কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ ঝড় বৃষ্টি বয়ে যেতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষন হতে পারে।

আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানিয়েছেন, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি অন্ধ্র উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপরে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। তবে বাংলাদেশের সমুদ্র উপকূলে ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই। নেই কোনো সতর্ক সংকেতও।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হলেও দিন ও রাতের তাপমাত্রায় কোনো ধরনের পরিবর্তন আসবেনা।

এদিকে সারাদেশে এই বৈরী আবহাওয়ার মধ্যও রাজশাহীতে তাপমাত্রার পারদ উঠেছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকাতে তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রংপুর বিভাগের দুই একটা জেলা বাদে সবগুলোতে ৩৩ ডিগ্রি তাপমাত্রা বয়ে যাচ্ছে। চট্টগ্রাম, খুলনা, বরিশাল বিভাগের বেশিরভাগ জেলায় তাপমাত্রা ৩৩ ডিগ্রির ওপরে রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন