বিজ্ঞাপন

বর্ডারে আর একটা লাশও দেখতে চাই না: পররাষ্ট্রমন্ত্রী

October 10, 2022 | 7:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা বর্ডারে আর একটা লাশও দেখতে চাই না। কয়েক দিন পর পর বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যার ঘটনা ঘটছে। অথচ এ নিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হয়েছে। এরপরেও একই ঘটনা ঘটা দু:খজনক।

বিজ্ঞাপন

তিনি এ ঘটনাকে দিল্লির জন্য লজ্জাজনক বলেও উল্লেখ করেছেন।

সোমবার (১০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের মতো একটি শক্তিশালী, উন্নত এবং পরিপক্ক গণতন্ত্রের দেশ তারা যদি তাদের সীমান্ত বাহিনীকে নিয়ন্ত্রণে না রাখে তাহলে বিষয়টি তাদের জন্যই লজ্জাজনক।

বিজ্ঞাপন

গত শনিবার দিবাগত রাতে চুয়াডাঙার বলদিয়া এবং সাতক্ষীরার খৈতলা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুইজন নিহত হোন। এর পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

এসময় মিয়ানমার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার সরকারের নিয়ন্ত্রণের বাইরে। বলেন, বাংলাদেশে কোনো আরসা নেই। এ ধরনের কোনো গ্রুপকে সরকার আশ্রয় দেয় না। জানান, মিয়ানমার ইস্যুতে আজকেও প্রধানমন্ত্রী দিক নির্দেশনা দিয়েছেন। যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়ন মিয়ানমারে ব্যবসা-বাণিজ্য বাড়িয়ে চলছে।

তিনি কথা বলেন, মানবাধিকার লঙ্ঘন প্রসঙ্গেও। বলেন, সরকার কারো মানবাধিকার লঙ্ঘন হোক তা চায় না। কিন্তু জ্বালাও-পোড়াও করে যদি কেউ জনগণের মানবাধিকার লঙ্ঘন করে তাহলে সরকার ব্যবস্থা নেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন