বিজ্ঞাপন

মজার ইশকুলে হাত ধোয়া দিবস পালিত

October 15, 2022 | 10:13 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সাবান ও পানি দিয়ে হাত ধোয়া একটি সেরা পদক্ষেপ। যা আমাদের অসুস্থ হওয়া ও অন্যদের মধ্যে জীবাণু ছড়ানো প্রতিরোধ করে।

বিজ্ঞাপন

শনিবার (১৫ অক্টোবর) ছিল বিশ্ব হাত ধোয়া দিবস। দিনটি উপলক্ষে মজার ইশকুল একটি ইভেন্টের আয়োজন করে। সাবান দিয়ে হাত ধোয়ার প্রয়োজনীয়তা এবং এ বিষয়ে শিশুদের অবগত করতে সদরঘাট ওপেন ইশকুলে ইভেন্টটি আয়োজন করা হয়।

ইভেন্টের শুরুতেই ছিল পিটি কার্যক্রম। পিটি শেষে তাদের মধ্যে সচেতনতা বাড়াতে স্বেচ্ছাসেবীরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সাবান দিয়ে হাত ধোয়ার প্রয়োজনীয়তা বর্ণনা করে। সাবান ও পানি দিয়ে হাত ধোয়া জীবাণুর বিস্তার বন্ধ এবং সুস্থ থাকার সবচেয়ে সহজ ও কার্যকর উপায় বলে তাদের জানানো হয়।

হাত ধোয়া প্রদর্শনীর পর শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় এবং তাদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর শিশুরা লাইনে দাঁড়িয়ে নিজেরাই নিজের হাত সাবান দিয়ে ধুয়ে খাবার খায়।

বিজ্ঞাপন

শিশুর সুস্থ বিকাশ জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য সুবিধাবঞ্চিত শিশুদের সুস্থ ও সাবলীল জীবন গঠনে মজার ইশকুল কাজ করে যাচ্ছে ১০ বছর ধরে। মজার ইশকুলের লক্ষ্য খাদ্য, শিক্ষা ও প্রযুক্তি নিশ্চিত করে শিশুদের স্বাবলম্বী করে গড়ে তোলা।

মজার ইশকুলের উদ্যোক্তা আরিয়ান আরিফ বলেন ‘সুস্থতা আমাদের সৃজনশীল বিকাশকে বাড়িয়ে তোলে। সমাজের এই ছিন্নমূল শিশুদের যদি আমরা সঠিক যত্ন নিতে পারি, তাহলে এই এরাই একদিন দেশকে বিশ্ব দরবারে তুলে ধরবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন