বিজ্ঞাপন

ইউক্রেনে ইরানি ড্রোন দিয়ে রাশিয়ার সিরিজ হামলা

October 17, 2022 | 5:22 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঢাকা: ইউক্রেনের রাজধানী কিয়েভ অন্যান্য অঞ্চলে ইরানের তৈরি কামিকাজে ড্রোন দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া। কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো তার টেলিগ্রাম চ্যানেলে জানান, রুশ বাহিনী শহরের মধ্যস্থলে একাধিক ড্রোন হামলা চালিয়েছে। কিয়েভ ছাড়াও ইউক্রেনের আরও কয়েকটি অঞ্চলে ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া।

বিজ্ঞাপন

ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস শ্যামিগাল জানান, কিয়েভ, ডিনিপ্রো এবং সুমি অঞ্চলে রাশিয়া সিরিজ ড্রোন হামলা চালিয়েছে। এতে গুরুত্বপূর্ণ কিছু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। রুশ ড্রোন হামলায় বিদ্যুৎকেন্দ্র ক্ষতিগ্রস্ত হওয়ায় সারাদেশের বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী দক্ষিণাঞ্চলীয় কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, তিনটি ড্রোন নিকোলাভ শহরের শিল্পাঞ্চলে একটি ওষুধের গুদামে আঘাত হানে। উত্তর সুমি অঞ্চলের গভর্নর দিমিত্রি ঝিভিটস্কি জানান, গুরুত্বপূর্ণ কিছু অবকাঠামোতে রুশ মিসাইল হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

চলতি মাসে এ নিয়ে দুইবার ইউক্রেনে উচ্চমাত্রার ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছে রুশ বাহিনী। এর আগে গত ১০ অক্টোবর ইউক্রেনে রুশ মিসাইলবর্ষণে অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছিল। এবার এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর জানিয়েছে কিয়েভ কর্তৃপক্ষ।

রাশিয়ার তরফ থেকে বলা হয়েছে, ইউক্রেনের কিছু নির্দিষ্ট স্থাপনা ও গোদাম লক্ষ্য করে হামলা চালাচ্ছে সেনারা। ইউক্রেনের বিমান বাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, রোববার দিবাগত রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ৩৭টি ড্রোন আকাশে গুলি করে ধ্বংস করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন