বিজ্ঞাপন

অ্যাভিয়েশন সেফটি ও নিরাপত্তা বৃদ্ধির প্রত্যয় ডি-৮ সভায়

October 20, 2022 | 9:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডি-৮ সদস্য দেশগুলোর সিভিল অ্যাভিয়েশন প্রশাসনের চেয়ারম্যানদের ১২তম সভায় অ্যাভিয়েশন সেফটি এবং নিরাপত্তা বৃদ্ধির প্রত্যয়ে জোর দেওয়া হয়েছে অনুষ্ঠিত সভায়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ইন্দোনেশিয়ার বালিতে শুরু হওয়া এ সভা চলবে ২১ অক্টোবর পর্যন্ত। সভায় ডি-৮ এর সদস্য বাংলাদেশ, ইন্দোনেশিয়া, তুরস্ক, মালয়েশিয়া ও পাকিস্তান অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল সভায় অংশগ্রহণ করে।

সভায় সদস্য দেশসমূহ কোভিড-১৯ মোকাবেলায় তাদের স্ব-স্ব দেশের সরকার এবং সিভিল এভিয়েশন কর্তৃক গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান তার বক্তব্যে কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব, বাস্তবমুখী ও সময়োচিত নির্দেশনায় গৃহীত পদক্ষেপ এবং আইকাও, ডব্লিও এইচও’র নির্দেশনার আলোকে সিএএবি কর্তৃক গৃহীত পদক্ষেপের বিষয়ে সভাকে অবহিত করেন।

বিজ্ঞাপন

এ সময় মফিদুর রহমান আরও বলেন, ‘কোভিড-১৯ পরবর্তী সময়ে এভিয়েশন সেক্টরের যাত্রী ও কার্গো পরিবহনে বাংলাদেশ উন্নতি করেছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এভিয়েশন সেক্টরের প্রয়োজনীয়তা উপলব্ধি করে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সরকার কর্তৃক প্রাধিকার লাভ, বাস্তবায়নরত প্রকল্প ও পরিকল্পনাসমূহ অগ্রগতি হয়েছে। সভায় তিনি আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে এভিয়েশন সেক্টরের উন্নয়নে সদস্য দেশগুলোকে একযোগে কাজ করার ওপর জোর দেন।

সভায় সদস্য দেশগুলোর মধ্যে অ্যাভিয়েশন সেফটি ও অ্যাভিয়েশন সিকিউরিটির ক্ষেত্রে সহযোগিতার ক্ষেত্র উন্নয়ন, কারিগরি বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন লোকবলের আদান-প্রদান, সদস্য দেশগুলোর মধ্যে বৃত্তি প্রদান ইত্যাদি বিষয়ের ওপর কথা আলোচনা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন