বিজ্ঞাপন

মইনুলের বিরুদ্ধে মাসুদা ভাট্টির মানহানির মামলা স্থগিত

November 10, 2022 | 9:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে টকশো ইস্যুতে এক নারী সাংবাদিকের করা মানহানির মামলার তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলার বিচার কার্যক্রম কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ নভেম্বর) মামলার বিচারিক কার্যক্রম স্থগিত চেয়ে মইনুল হোসেনের করা এক আবেদনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গত ২৩ অক্টোবর আদালতে ব্যারিস্টার মইনুল নিজেই তার আবেদনের পক্ষে শুনানি করেছিলেন।

২০১৮ সালের ২১ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলাটি করেন সাংবাদিক মাসুদা ভাট্টি। মামলায় ২০১৮ সালের ১৬ অক্টোবর একটি টেলিভিশনের টকশোতে তাকে নিয়ে ব্যারিস্টার মইনুল হোসেন অশালীন মন্তব্য করেছেন এমন অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

মাসুদা ভাট্টিকে নিয়ে মইনুল হোসেনের করা সেই মন্তব্যের প্রতিক্রিয়ায় বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। এ ঘটনায় মইনুল হোসেনের বিরুদ্ধে সারাদেশে অন্তত ২২টি মামলা হয়। পরে তিনি সব মামলায় জামিন পান।

মাসুদা ভাট্টির করা মানহানির মামলাটি বর্তমানে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগ গঠনের পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন