বিজ্ঞাপন

মেসিদের হারিয়ে শেষ ষোলোতে যেতে চান লোজানো

November 26, 2022 | 3:14 pm

স্পোর্টস ডেস্ক

বাঁচা মরার লড়াইয়ে আজ রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। এই ম্যাচে জয় না পেলে বিশ্বকাপের পরের পর্বে খেলার রাস্তা অনেকটাই শেষ হয়ে যাবে আর্জেন্টিনার। তবে এই ম্যাচে জয় পেতে বদ্ধপরিকর লিওনেল মেসিরা। অন্যদিকে পরের পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে মেক্সিকোরও জয়ের বিকল্প নেই। তাই তো লিওনেল মেসিদের হারাতে চান ইয়ের্ভিং লোজানো।

বিজ্ঞাপন

বিশ্বকাপে ‘সি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে মেক্সিকো। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময়ে শনিবার রাত ১টায় শুরু হবে ম্যাচটি। এই মাঠেই সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে বড় ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে তাই জয়ের ‘বিকল্প নেই’ লাতিন আমেরিকার চ্যাম্পিয়নদের।

বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে এই ম্যাচে মরিয়া হয়ে খেলবে আর্জেন্টিনা। তা বেশ ভালোভাবেই জানা আছে মেক্সিকানদের। নিজের সর্বোচ্চটুকু দিয়ে খেলতে চাইবেন লিওনেল মেসিও। আর মেসির বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন ২৭ বছর বয়সী মেক্সিকান ফুটবলার ইয়ের্ভিং লোজানো।

তিনি বলেন, ‘আর্জেন্টিনায় আছে বিশ্বের সেরা ফুটবলার। আমার কাছে লিওনেল মেসিই সেরা খেলোয়াড়। তার বিপক্ষে খেলাটা আমার জন্য বিশেষ এক মুহূর্ত। আর তাদের হারিয়ে বিশেষ এই মুহূর্ত রাঙাতে চাই।’

বিজ্ঞাপন

সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে বিশ্বকাপ শুরু আর্জেন্টিনার। অন্যদিকে পোল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করে শুরু মেক্সিকোর। তাই তো শেষ ষোলোতে যাওয়ার সম্ভাবনা রয়েছে মেক্সিকোরও। তাই তো আর্জেন্টিনাকে হারানোর ছক কষছে মেক্সিকো। তবে সেটা যে খুব সহজ হবে না সেটাও জানেন লোজানো।

লোজানো বলেন, ‘আমাদের অবশ্যই অনেক ধৈর্য ও বুদ্ধির প্রয়োজন হবে…আমরা দারুণ একটি দল, মাঠে আমাদের এটা দেখাতে হবে। এই ম্যাচটি হতে পারে শেষ ষোলোতে ওঠার সিঁড়ি।’

তবে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপে এখন পর্যন্ত তিনবার মুখোমুখি লড়াই হলেও একবারও জয়ের দেখা পায়নি মেক্সিকো। তিনবারই আর্জেন্টিনার কাছে হেরেছে মেক্সিকো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন