বিজ্ঞাপন

ফেভারিট না হলেও আমাদের বিশ্বাস ছিল: মেসি

December 14, 2022 | 8:30 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের নকআউট পর্বে গোল নেই এমন সমালোচনার জবাবটা মেসি দিলেন কাতার বিশ্বকাপে এসে। একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দলের সেরা খেলোয়াড় তো হয়েছেনই, সেই সঙ্গে এবারের বিশ্বকাপেরও গোল্ডেন বল জয়ের দৌড়ে এগিয়ে আছেন লিওনেল মেসি। গোটা বিশ্ব যখন এই আর্জেন্টিনাকে টপ ফেভারিট মনে করেছেন বিশ্বকাপ জয়ের জন্য, সেখানে মেসি নিজের দলকে টপ ফেভারিট মনে করেননি। তবে দল টপ ফেভারিট না হলেও নিজেদের ওপর বিশ্বাস ছিল তারা এটা করতে পারবেন। সেমিফাইনালেই ক্রোয়েশিয়াকে উড়িয়ে ফাইনালের টিকিট কাটার পর এটাই জানালেন মেসি।

বিজ্ঞাপন

নিজের দিনে ঠিক কতটা ভয়ংকর হয়ে উঠতে পারেন লিওনেল মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক এখন লিওনেল মেসি। বিশ্বকাপ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে এই রেকর্ডের একক মালিক হলেন তিনি। এর আগে আর্জেন্টিনার কিংবদন্তী স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছিল এটি।

কাতার বিশ্বকাপে লিওনেল মেসি এ নিয়ে গোল করলেন ৫টি। চলতি বিশ্বকাপেই তিনি ফুটবলের ঈশ্বরখ্যাত ম্যারাডোনা ও বাতিস্তুতার রেকর্ড ভাঙলেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলের মাধ্যমে ৫ বিশ্বকাপে ২৫ ম্যাচে মেসির মোট গোল সংখ্যা বেড়ে দাঁড়াল ১১।

এমন দুর্দান্ত এক টুর্নামেন্ট খেলতে থাকা মেসি এখনো জানেন না এটাই তার সেরা বিশ্বকাপ কি না। মেসি বলেন, ‘আমি আসলে জানি না এটা আমার সেরা বিশ্বকাপ কি না। তবে আমি খেলাটা অনেক উপভোগ করছি দীর্ঘদিন ধরেই। আমরা দল হিসেবে অনেক আত্মবিশ্বাসী ছিলাম যে এটা আমরা করতে পারবো। আর এখন দেখুন আমরা শেষ ম্যাচে এসে দাঁড়িয়েছি। আমরা এটাই করতে চেয়েছিলাম।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা জানতাম আমরা বিশ্বকাপের টপ ফেভারিট না। কিন্তু আমরা সবাইকে ম্যাচ ছেড়ে দেওয়ার মতোও নই। আমরা প্রতি ম্যাচে সবাইকে সেটা দেখিয়েছি। আমার মনের ভেতর অনেক কিছুই চলছিল। আমি সবকিছু নিয়ে অনেক উত্তেজিত ছিলাম, আমার পরিবার এবং এত মানুষ সবাইকে নিয়ে গোটা বিশ্বকাপ দুর্দান্ত ছিল। আমরা সবকিছু করে দেখিয়েছি আর শেষ ম্যাচে এসে দাঁড়িয়েছে সবকিছু আর এটাই আমরা চেয়েছিলাম।’

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন