বিজ্ঞাপন

মোগলটুলী উচ্চ বিদ্যালয় পুনর্নির্মাণ করছে ডিএসসিসি

December 14, 2022 | 6:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুরান মোগলটুলী উচ্চ বিদ্যালয় পুনর্নির্মাণের ঘোষণা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। চার তলাবিশিষ্ট শিক্ষাভবন তৈরিতে ব্যয় হবে চার কোটি টাকা। এটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিচালিত একমাত্র উচ্চ বিদ্যালয়।

বিজ্ঞাপন

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে দক্ষিণ সিটির অন্তর্গত পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের পাঁচতলা ভিত্তিসহ চার তলাবিশিষ্ট শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

এ সময় মেয়র বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিজস্ব বিদ্যালয় হিসেবে আমরা এই বিদ্যালয়কে ঢাকা মহানগরের মধ্যে অন্যতম একটি বিদ্যালয়ে পরিণত করতে চাই। এই পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় একটি জরাজীর্ণ বিদ্যালয় ছিল। এই এলাকার শিক্ষার্থীদের জন্য এই বিদ্যালয়ের উন্নয়নে এই প্রথম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নিজস্ব অর্থায়নে প্রায় চার কোটি ব্যয়ে চারতলা ভবন করে দিচ্ছি।’

তাপস বলেন, ‘নিচতলা হওয়ার সঙ্গে সঙ্গেই আমরা আমাদের শিক্ষা কার্যক্রম শুরু করব। ছেলে-মেয়েরা যাতে খেলতে পারে সেজন্য এখানে পর্যাপ্ত খেলার জায়গা রাখা হবে। আমি মনে করি, অচিরেই এই বিদ্যালয়ে নিজ পায়ে দাঁড়াবে। এই এলাকার শিক্ষার্থীদের জন্য একটি অত্যন্ত সুন্দর পরিবেশ সৃষ্টি হবে। শিক্ষার জাগরণ হবে। এই ৩৫ নম্বর ওয়ার্ডসহ অত্র এলাকার শিক্ষার জাগরণে এই বিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।’

বিজ্ঞাপন

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় এর আগে ৮ম শ্রেণি পর্যন্ত ছিল। আগামী বছর থেকে এ বিদ্যালয়ে নবম এবং দশম শ্রেণিতে ভর্তি শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র।

এ সময় অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলামসহ বিভিন্ন এলাকার কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন