বিজ্ঞাপন

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন মাশরাফি

December 26, 2022 | 10:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ (লোহাগড়া-সদর একাংশ) আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজাকে  আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় তাকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযনির্বাহী সংসদে এ পদে নির্বাচিত করা হয়। বৈঠক শেষে গণভবনের গেটে সাংবাদিকদের এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভার শুরুতে সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১ম অধিবেশন শেষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে টানা দশমবারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সেখানে যুব ও ক্রীড়া সম্পাদক ও শ্রম ও জনকল্যাণ সম্পাদক পদ, উপ-প্রচার ও প্রকাশনা পদ খালি রাখা হয়। বাকি সম্পাদক মণ্ডলীর পদে নাম ঘোষণা করা হয়। নব নির্বাচিত সভাপতিমণ্ডলীর ১ম সভায় সভাপতিমণ্ডলীর দুটি পদ, সম্পাদক ও উপ সম্পাদকের একটি করে পদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ২৮টি সদস্য পদ পূর্ণাঙ্গ করার দায়িত্ব সভাপতিমণ্ডলীর বৈঠকে দলীয় সভাপতি শেখ হাসিনাকে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ৮১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. আব্দুর রাজ্জাক (এমপি), লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি, মোস্তফা জালাল মহিউদ্দিন। এ ছাড়া দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ দফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন