বিজ্ঞাপন

টুঙ্গিপাড়া থেকে খুলনার উদ্দেশে প্রধানমন্ত্রী

January 6, 2023 | 3:20 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সড়কপথে খুলনার উদ্দেশে রওনা হয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্যক্তিগত এ সফরে তার সঙ্গে ছোট বোন শেখ রেহানাও রয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) দুপুর পৌনে ২টায় যাত্রা শুরু করেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, সকাল ৮টায় রাজধানীর গণভবন থেকে সড়কপথে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা করেন তিনি। টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে দুই বোন শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা যায়, রূপসা সেতু পার হয়ে আড়ংঘাটা বাইপাস ধরে দিঘলিয়া ঘাটে পৌঁছাবেন তিনি। ঘাট পার হয়ে দিঘলিয়ার নগরঘাট এলাকায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে কেনা পাটের গোডাউন পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক (৪ বিঘা) জমিতে পাটের গোডাউন ও এক কক্ষবিশিষ্ট ঘরসহ জমি কেনেন। তৎকালীন বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের এ জমি দেখাশোনা করতেন। শেখ হাসিনা এ জমির কথা জানতেন না। ২০০৭ সালে তিনি তার ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান। বঙ্গবন্ধুর পুরাতন সেই পাটের গোডাউন ভেঙে সেখানে আধুনিক গুদামঘর নির্মাণ করা হয়েছে। নদীর তীরবর্তী স্থানে নির্মাণ করা হয়েছে রেস্ট হাউস। গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে শেখ রাসেলের নামে।

বিজ্ঞাপন

এ সফরে নির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ শেষে রাতেই টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। এরপর সেখানেই রাত্রিযাপন করবেন দুই বোন।

সারাবাংলা/এনআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন