বিজ্ঞাপন

দেড় বছর কারাবাসের পর ৬ ধর্ষণ মামলায় নির্দোষ মেন্ডি

January 14, 2023 | 12:05 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ সালের আগস্টে চারটি ধর্ষণা মামলা এবং একটি যৌন নির্যাতনের অভিযোগে বেঞ্জামিন মেন্ডিকে পুলিশি হেফাজতে নেওয়া হয়। এরপর ওই বছরের নভেম্বরে তার বিরুদ্ধে আরও দুটি ধর্ষণের মামলা করা হয়। আর ২০২২ সালে তার বিরুদ্ধে আরও একটি ধর্ষণ মামলা দেন আরেকজন। এরপর প্রায় দেড় বছর কারাবাসের পর ছয়টি ধর্ষণ মামলা থেকে রেহাই পেয়েছেন বেঞ্জামিন মেন্ডি। তবে এখনও তার নামে একটি ধর্ষণ ও একটি যৌন নির্যাতন মামলার রায় দেননি জুরি বোর্ড।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের চেস্টার ক্রাউন আদালতে শুক্রবার জুরি বোর্ডের রায়ে ছয়টি ধর্ষণ ও একটি যৌন নির্যাতনের মামলায় মুক্তি পান মেন্ডি। তবে জুরি বোর্ড একটি ধর্ষন ও একটি যৌন নির্যাতনের মামলায় কোনো রায় দেয়নি।

চেস্টার ক্রাউন আদালতের রায়ে তিনটি ধর্ষণ মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছেন তার বন্ধু ৪১ বছর বয়সী লুইস সাহাও। তার বিরুদ্ধে তিনটি ধর্ষণ ও তিনটি যৌণ নিপীড়নের অভিযোগে রায় দিতে পারেনি জুরি।

অপ্রাপ্তবয়স্ক তরুণী ধর্ষণের চারটি অভিযোগ থেকে মেন্ডিকে নির্দোষ ঘোষণা করার পর নিজের মুখ হাত দিয়ে ঢেকে রাখেন তিনি। তার বিরুদ্ধে ২০১৮ সালে ২৯ বছর বয়সী এক নারী যৌন হেনস্থার এবং ২০২০ সালের অক্টোবরে ২৪ বছর বয়সী আরেক জন ধর্ষণের অভিযোগ আনেন। এই দুটি অভিযোগে রায় এখনো দেননি জুরি বোর্ড।

বিজ্ঞাপন

বেঞ্জামিন মেন্ডি ২০১৮ সালে বিশ্বকাপজয়ী ফ্রান্স স্কোয়াডের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী ২০১৭ সালে মোনাকো থেকে রেকর্ড ৫২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে যোগ দেন পেপ গুয়ার্দিওলার সিটিতে। ওই সময় বিশ্বের সর্বোচ্চ দামী ডিফন্ডার ছিলেন মেন্ডি।

পেপ গার্দিওলার দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে এই লেফট ব্যাক তিনটি প্রিমিয়ার লিগ জিতেছেন। তার বিরুদ্ধে ধর্ষণ মামলা হওয়ার পরেই ম্যানচেস্টার সিটি তাকে বহিষ্কার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন