বিজ্ঞাপন

জেনিথ ইসলামী লাইফের বিনিয়োগ বেড়েছে ৯ কোটি

January 14, 2023 | 1:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নতুন প্রজন্মের বিমা কোম্পানি জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের বিনিয়োগ বেড়েছে ৯ কোটি টাকা। একইসঙ্গে কোম্পানিটি ২০২২ সালে ৫ কোটি ২৬ লাখ টাকা বিমা দাবি পরিশোধ করেছে। ২০১৩ সালে সরকারের অনুমোদন পাওয়া এই ইন্স্যুরেন্স কোম্পানিটি গত বছর প্রায় এক হাজার গ্রাহকের বিমা দাবির টাকা পরিশোধ করেছে।

বিজ্ঞাপন

শনিবার (১৪ জানুয়ারি) জেনিথ ইসলামী লাইফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জেনিস লাইফের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান বলেন, বর্তমানে জেনিথ লাইফের কোনো বিমা দাবি পেন্ডিং নেই। প্রয়োজনীয় নথিপত্র জমা দেওয়ার ৭ দিনের মধ্যেই এসব বিমা দাবি নিষ্পত্তি করা হয়েছে। জেনিথ ইসলামী লাইফ দেশের একমাত্র কোম্পানি যারা বিমা দাবির কাগজপত্র অনলাইন মাধ্যমে পাঠালেই দাবি পরিশোধ করে। এক্ষেত্রে গ্রাহকদের মূল কাগজপত্র পাঠাতে হয় না। প্রয়োজনীয় কাগজপত্রসহ দাবি উত্থাপনের মাত্র সাত কার্য দিবসেই নিষ্পত্তি করা হয়। এমনকি আরও কম সময়েও দাবি পরিশোধ করে চতুর্থ প্রজন্মের এই বিমা কোম্পানি।

এস এম নুরুজ্জামানর বলেন, ‘সকল বিমা দাবির টাকা গ্রাহকের ব্যাংক একাউন্টে অথবা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেওয়া হয়। এক্ষেত্রে বিমা দাবির চেক গ্রহণের জন্য কোন গ্রাহকের সময় ক্ষেপন করতে হয় না। কোম্পানির প্রধান কার্যালয় বা শাখা অফিসেও ধর্ণা দিতে হয় না। এমনকি চেক নগদায়নে জন্য গ্রাহককে ব্যাংকে যাওয়ার প্রয়োজন হয় না। যথাসময়েই গ্রাহকরা তাদের বিমার টাকা হাতে পেয়ে যান।’

বিজ্ঞাপন

জেনিথ ইসলামী লাইফের এমডি বলেন, ‘২০২২ সালে কোম্পানিটিতে উত্থাপিত মোট বিমা দাবির সংখ্যা ৯৯৬টি। এসব বিমা দাবির অর্থের পরিমাণ ৫ কোটি ২৬ লাখ ১৩ হাজার ৩৮২ টাকা। এর মধ্যে ৪৬টি মৃত্যুদাবি বাবদ ৯৬ লাখ ৯৯ হাজার ১৭৮ টাকা; ৮৯টি স্বাস্থ্য বিমা দাবি বাবদ ২৬ লাখ ২২ হাজার ৬৬৪ টাকা; ১০টি মেয়াদ উত্তীর্ণ দাবি বাবদ ২৪ লাখ ৮৮ হাজার টাকা; ৮২১টি এসবি বাবদ ৩ কোটি ৭২ লাখ ৩৩ হাজার ৬৩ টাকা।’

২০২১ সালে জেনিথ ইসলামী লাইফে সর্বমোট ৭৪১টি বিমা দাবি উত্থাপন হয়। এসব দাবি বাবদ ৩ কোটি ৭ লাখ ৩৩ হাজার ৩৯০ টাকা পরিশোধ করে কোম্পানিটি। এসব বিমা দাবির মধ্যে গ্রুপ ও একক বিমার ৩৪টি মৃত্যু দাবি ২৭টি স্বাস্থ্য বিমা দাবি, ৫টি মেয়াদ উত্তীর্ণ দাবি, ৬৩৩টি এসবি এবং ৪২টি সমর্পণ মূল্য ছিল।

জেনিথ ইসলামী লাইফে গেলো বছর বিনিয়োগ বেড়েছে ৪৫ শতাংশ। ২০২২ সালে কোম্পানিটির মোট বিনিয়োগ দাঁড়িয়েছে ২৮ কোটি ২২ লাখ ৫৭ হাজার ৩৯৪ টাকা। যা আগের বছর ২০২১ সালে ছিল ১৯ কোটি ৫১ লাখ ৮৫ হাজার ৩৫৯ টাকা। অর্থাৎ ২০২১ সালের তুলনায় ২০২২ সালে জেনিথ ইসলামী লাইফের বিনিয়োগ বেড়েছে ৮ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৩৫ টাকা। বর্তমানে কোম্পানিটির মোট সম্পদের পরিমাণ ৩৬ কোটি বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন