বিজ্ঞাপন

অপ্রতিরোধ্য জোকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে

January 25, 2023 | 7:29 pm

স্পোর্টস ডেস্ক

ছেলেদের সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয়ী খেলোয়াড় কে তা নিয়ে লড়াইটা বেশ জোরেশোরেই চলছে। রজার ফেদেরার অবসর নেওয়ার পর এই লড়াইয়ের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী এখন নোভাক জোকোভিচ আর রাফায়েল নাদাল। বর্তমানে ২২টি গ্র্যান্ডস্ল্যাম নিয়ে শীর্ষে আছেন নাদাল তবে ২১টি শিরোপা নিয়ে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন জোকোভিচ। এবার অস্ট্রেলিয়ান ওপেন জিততে পারলেই এই তালিকার শীর্ষে উঠবেন তিনি। আর সেই লক্ষ্যে অপ্রতিরোধ্য হয়ে খেলেছেন আর পৌঁছে গেছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে।

বিজ্ঞাপন

কোয়ার্টার ফাইনালে আন্দ্রে রুবলেভের বিপক্ষে মাস্টারক্লাস পারফরম্যান্স উপহার দিলেন নোভাক জোকোভিচ। মেলবোর্ন পার্কে রড লেভার অ্যারেনায় বুধবার পঞ্চম বাছাই রুবলেভ যা একটু ঘুরে দাঁড়ানোর আশা জাগান তৃতীয় সেটে, কিন্তু জোকোভিচকে আটকানোর জন্য তা যথেষ্ট ছিল না। ৬-১, ৬-২, ৬-৪ গেমে জিতে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামে রেকর্ড দশম শিরোপার লক্ষ্যে এগিয়ে যান তিনি।

এবারের টুর্নামেন্টের শুরু থেকেই অবশ্য জোকোভিচকে বেশ ভুগাচ্ছে ঊরুর চোট। প্রতি ম্যাচের মতো এদিনও জোকোভিচকে দেখা যায় বাম ঊরুতে টেপ পেচিয়ে কোর্টে নামতে। তবে তা তার দুর্দান্ত পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলতে পারেনি। প্রথম তিন সেটে জিতেই সেমিফাইনাল নিশ্চিত করেন জোকোভিচ।

এই নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টানা ৩৯ ম্যাচ জিতলেন জোকোভিচ। চলতি আসরে এখনও পর্যন্ত কেবল একটি সেট হেরেছেন তিনি, দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকে। আর মেলবোর্ন পার্কে জিতলেন টানা ২৬ ম্যাচ। সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় শীর্ষে নাদালের পাশে বসতে জোকোভিচের আর চাই কেবল দুটি জয়।

বিজ্ঞাপন

সেমিফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের টমি পল।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন