বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী সাবালেঙ্কা

January 28, 2023 | 8:05 pm

স্পোর্টস ডেস্ক

বছরের শুরু থেকে অপ্রতিরোধ্য ছুটে চলা আরিনা সাবালেঙ্কা অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালেও খেললেন অপ্রতিরোধ্য টেনিস। প্রথম সেট হেরে পিছিয়ে পরলেও পরে ঘুরে দাঁড়ালেন দাপুটে। গত উইম্বলডন জেতা এলেনা রিবাকিনাকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন সাবালেঙ্কা।

বিজ্ঞাপন

প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল খেলতে নেমেই শিরোপা জিতলেন বেলারুশের এই তরুণী। চলতি বছর এ নিয়ে ১১ ম্যাচ খেলে সবগুলোতেই জিতলেন সাবালেঙ্কা। আজকের আগের ১০ জয়ই পেয়েছিলেন সরাসরি সেটে। গত উইম্বলডন জেতা এলেনা রিবাকিনা আজ অবশ্য শুরুতে ঘাবড়ে দিয়েছিল তাকে।

প্রথম সেট ৬-৪ ব্যবধানে জিতে নেন রিবাকিনা। তারপরই যেন জেগে উঠলেন সাবালেঙ্কা। দাপুটে পরের দুই সেট ৬-৩, ৬-৪ গেমে জিতে নেন ২৪ বছর বয়সী তরুণী। যাতে ৪-৬, ৬-৩, ৬-৪ ব্যবধানে জিতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নিজের করে নিয়েছেন সাবালেঙ্কা।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধে রাশিয়াকে সমর্থন দিয়েছে সাবালেঙ্কার দেশ বেলারুশ। ফলে নিজ দেশের হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়া হয়নি সাবালেঙ্কার। খেলছেন নিরপেক্ষ পতাকায়। বিষয়টি মোটেও সহজ নয়। সেই কারণেই কিনা একটু বেশিই আবেগী হতে দেখা গেল ২৪ বছর বয়সী তরুণীকে।

বিজ্ঞাপন

জয় নিশ্চিত হতেই কোর্টে শুয়ে ফুঁফিয়ে অনেকক্ষণ কেঁদেছেন সাবালেঙ্কা। সে সময় তার কোচ অ্যান্টনি দুবরোভকেও দেখা গেল কাঁদতে।

ট্রফি উঁচিয়ে টিমমেটদের ধন্যবাদ জানিয়েছেন সাবালেঙ্কা। বলেছেন, ‘গত বছর আমরা অনেক সমস্যার মধ্যে দিয়ে গিয়েছিলাম। আমরা অনেক খেটেছি এবং আপনারা এই ট্রফির দাবিদার। এতে আমার চেয়ে আপনাদের অবদান বেশি। আমার জন্য যা করেছেন, তার জন্য কৃতজ্ঞ। আমি আপনাদের ভালোবাসি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন