বিজ্ঞাপন

পোশাক খাতের অগ্রগতির প্রশংসা করেছেন বেলজিয়ামের রানি

February 7, 2023 | 10:17 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের পোশাক খাতের অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন বেলজিয়ামের রানি ম্যাথিল্ডে। সোমবার (৬ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের ফকির অ্যাপারেলস লিমিটেড নামের তৈরি পোশাক কারখানা পরিদর্শনের সময় তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

এসময় তার সঙ্গে ছিলেন- আইএলও এর কান্ট্রি ডিরেক্টর টুমো পোটিআইনেন, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বিকেএমইএ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) দূত হিসেবে তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন বেলজিয়ামের রানি মাথিল্ডে। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানিকে বহনকারী বিমান অবতরণ করে। সেখানে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

একইদিনে রানি নারায়ণগঞ্জের ফকির অ্যাপারেলস লিমিটেড নামের তৈরি পোশাক কারখানা পরিদর্শনে যান। এসময় ফকির অ্যাপারেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফকির মনিরুজ্জামান বেলজিয়ামের রানিকে স্বাগত জানান। তিনি কারখানার অত্যাধুনিক উৎপাদন ব্যবস্থা, পরিবেশবান্ধব চর্চা ও প্রযুক্তি এবং শ্রমিকদের কল্যাণে কারখানার গৃহীত বিভিন্ন উদ্যোগগুলো দেখান রানিকে।

বিজ্ঞাপন

রানি ম্যাথিল্ডে বাংলাদেশের পোশাক শিল্পের টেকসই ও দায়িত্বশীল উৎপাদনের দিকে উত্তরণ এবং শ্রমিকদের অধিকার ও কল্যাণের অগ্রগতির প্রশংসা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসার বেলজিয়ামের রানিকে বাংলাদেশের পোশাক শিল্পের ইতিবাচক গল্পগুলো বৈশ্বিক প্ল্যাটফর্ম এবং আন্তর্জাতিক সম্প্রদায়গুলোর কাছে তুলে ধরার অনুরোধ জানান। তিনি কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের অধিকার প্রভৃতি ক্ষেত্রগুলোতে বাংলাদেশের পোশাক শিল্পের অনুকরণীয় অর্জনগুলো সম্পর্কেও রানিকে অবহিত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন