বিজ্ঞাপন

আগামী নির্বাচনে বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান নানকের

February 11, 2023 | 6:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে জয়ের ধারাবাহিকতার লক্ষ্যে নিজেদের ভিতরের সকল অনৈক্য দূর করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ‘নিজেদের ভিতরের সকল অনৈক্য ধুয়ে-মুছে ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে মাঠে ঝাঁপিয়ে পড়তে হবে একাত্তরের মুক্তিযুদ্ধের মতো। কারণ আরেকটি যুদ্ধ হলো এবারের নির্বাচনে জয়লাভ করা।’

বিজ্ঞাপন

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জুবিলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি কথা বলেন।

বিএনপির ইউনিয়নে ইউনিয়নে পদযাত্রার কর্মসূচির সমালোচনা করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আজ কোনো ইউনিয়নে মিছিল নাই মির্জা ফখরুল সাহেব। ২০১৪ সালে আন্দোলনের নামে বাস পুড়িয়েছেন। বাসের ভিতর জীবন্ত যাত্রীকে হত্যা করেছেন। রেললাইন উপড়ে ফেলেছেন, রেল স্টেশন জ্বালিয়ে দিয়েছেন। সেই অগ্নিসন্ত্রাসীর দল এখন যখন আন্দোলন করে। আমরা কর্মসূচি দিলে বলে- পাল্টা কর্মসূচি। পাল্টা কর্মসূচি নয়। জনগণের শান্তি-শৃঙ্খলা নিরাপত্তার জন্য আওয়ামী লীগ তার পবিত্র দায়িত্ব পালন করে মাত্র। কারণ সাপকে বিশ্বাস করা যায়, কিন্তু বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না।’

সরকারের উন্নয়ন অগ্রযাত্রার নানামুখী পদক্ষেপ তুলে ধরার পাশাপাশি হাওর এলাকার পরিবেশ অক্ষুন্ন রাখতে সুনামগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত ফ্লাইওভার নির্মাণ করে রাস্তা করা হচ্ছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

ছাত্রলীগের উদ্দেশে নানক বলেন, ‘জাতীয় রাজনীতির উপর কম বক্তৃতা করেন। শিক্ষাঙ্গণের জন্য শেখ হাসিনা কি করেছে সেগুলো ছাত্রসমাজকে জানান। যুববন্ধুরা শুধু জাতীয় রাজনীতির উপর বক্তৃতা করলে হবে না। এদেশের যুব সমাজের জন্য শেখ হাসিনা কি করেছে, বেকার যুব সমাজের জন্য কিভাবে কর্মসংস্থানের সৃষ্টি করেছেন- সেইগুলো প্রচার করেন।’

তিনি আরও বলেন, ‘আমাদের একটি দোষ আছে। আমরা আওয়ামী লীগের বিরুদ্ধে বেশি বলতে পারি। এই নির্বাচন পর্যন্ত মনে রাখতে হবে নির্বাচনে ব্যাপক জয়লাভ করতে হবে। তাই সহযোগী সংগঠনসহ সকল সংগঠনকে শক্তিশালী করতে হবে।’

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান অতিথির বক্তব্য শেষে সুনামগঞ্জ জেলার নতুন সভাপতি হিসাবে সহ-সভাপতি নূরুল হুদা মুকুট এবং সহসভাপতি নোমান বখত পলিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে নাম ঘোষণা করেন তিনি।

বিজ্ঞাপন

অপরদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমানকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবিরকে জাতীয় কমিটির সদস্য হিসাবে নির্বাচিত করা হয়েছে। প্রধান অতিথির ভাষণ শেষে ওবায়দুল কাদের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

সম্মেলনের উদ্বোধক ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরও বক্তব্য দেন- সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ডা. মুশফিক হোসেন, আজিজুস সামাদ আজাদ ডন। এছাড়া পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, মুহিবুর রহমান মানিকসহ স্থানীয় নেতারা বক্তব্য দেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক এনামুল কবির। আজ সকালে জাতীয় সংগীতের সুরে জাতীয় পতীকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন