বিজ্ঞাপন

পিরি-পিরি স্বাদের গ্যালিটোস এখন বাংলাদেশে

February 13, 2023 | 5:49 pm

ফিচার ডেস্ক

বাংলাদেশে যাত্রা শুরু করেছে দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় ফ্লেম গ্রিল্ড পিরি-পিরি চিকেন রেস্টুরেন্ট চেইন গ্যালিটো’স। বিশ্বের ১৭টি দেশে ২৩০টির বেশি আউটলেটের এই ফুড চেইন শপ দেশে নিয়ে এসেছে ট্রাঞ্জ ভেঞ্চারস লিমিটেড।

বিজ্ঞাপন

সম্প্রতি এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাজধানীর গুলশান নর্থ এভিনিউতে গ্যালিটো’স এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। এ সময় উপস্থিত ছিলেন ট্রাঞ্জ ভেঞ্চারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাহমিনা আহমেদ, পরিচালক শেখ জাহিন আহমেদ, পরিচালক নামিরা আহমেদ, মহাব্যবস্থাপক মিরাজুল ইসলাম এবং সেভেন রিংস সিমেন্টের সিইও ও পরিচালক শেখ রায়হান আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাঞ্জ ভেঞ্চারস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক তাহমিনা আহমেদ বলেন, “আজকের আগে ঢাকায় আসল পিরি-পিরি স্বাদের ফ্লেম গ্রিল্ড চিকেন পাওয়া যেতো না। তাই আমরা উদ্যোগ নিয়ে দক্ষিণ আফ্রিকা থেকে আসল পিরি-পিরি চিকেন ব্র্যান্ড গালিটো’স-কে বাংলাদেশে এনেছি। আশা করি, ঢাকার ভোজন রসিকদের সবারই আমাদের সুস্বাদু খাবারগুলো ভালো লাগবে।”

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, “আমি যখনই দেশের বাইরে খেলতে যাই, তখনই পিরি-পিরি চিকেন খাওয়ার চেষ্টা করি। খেলোয়াড় হিসেবে নিজেকে ফিট রাখতে সব সময় স্বাস্থ্যকর এবং লো কোলেস্টেরলযুক্ত খাবার খেতে হয়। তাই এই ধরনের খাবার আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। স্বাস্থ্যকর ও সুস্বাদু এই চিকেনের এই খাবারটি সবারই ভালো লাগবে বলে আমার বিশ্বাস। আমি নিজে এখন থেকে নিয়মিত গালিটো’স এ খেতে আসব আমার টিমমেট এবং পরিবার নিয়ে।”

বিজ্ঞাপন

ঢাকার গুলশান ২-এর রোড ৬১-তে (অস্ট্রেলিয়ান এম্বাসির বিপরীতে) অবস্থিত প্রথম আউটলেটের উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশে গ্যালিটো’স-এর যাত্রা শুরু হলেও শীঘ্রই ঢাকার অন্যান্য ভোজনরসিকদের কাছে জনপ্রিয় ডেস্টিনেশনগুলোতেও গ্যালিটো’স আউটলেট চালু হবে বলে জানিয়েছেন ট্রাঞ্জ ভেঞ্চারস লিমিটেড এর মহাব্যবস্থাপক মিরাজুল ইসলাম। তিনি আরও বলেন, “আমরা আশা করছি আমাদের বিভিন্ন সুস্বাদু সস এবং পিরি-পিরি স্বাদের ফ্লেম গ্রিলড মুরগি স্থানীয়দের কাছে খুবই জনপ্রিয় হবে।”

গত এক দশক ধরে দেশের ভোজন রসিকদের মাঝে স্বাস্থ্যকর পিরি-পিরি গ্রিল্ড চিকেনের জনপ্রিয়তা বেড়েই চলেছে। আর তাই ভোজপ্রেমীদের স্বাদের তৃপ্তি মেটাতে ট্রাঞ্জ ভেঞ্চারস লিমিটেড পিরি-পিরির দেশ দক্ষিণ আফ্রিকা থেকে নিয়ে এলো আন্তর্জাতিক ফুড চেইন শপ গ্যালিটো’সকে। বাংলাদেশে একমাত্র গ্যালিটো’স এই উপভোগ করতে পারবেন আসল পিরি-পিরি স্বাদ। পর্তুগিজ ঔপনিবেশিকদের হাত ধরে বহু বছর আগে আফ্রিকায় জন্ম হয় পিরি-পিরি সসের। আর এই সস মূলত তৈরি হয় আফ্রিকা মহাদেশের দেশ মোজাম্বিকের বিশেষ এক ধরনের মরিচ, লেবুর রস এবং বেশ কিছু গোপন মসলার সংমিশ্রণে।

গ্যালিটো’স সম্পর্কে:
১৯৯৬ সালে দক্ষিণ আফ্রিকার এক ছোট্ট শহর বোম্বেলা-তে গ্যালিটো’স-এর জন্ম। এরপর থেকে গত প্রায় ২৭ বছর ধরে ধীরে ধীরে আফ্রিকা মহাদেশ ও এর বাইরে ছড়িয়ে পড়ে গ্যালিটো’স। বর্তমানে ১৭টি দেশে ২৩০টির বেশি ফ্রাঞ্চাইজি আউটলেট আছে এ ব্র্যান্ডটির। গ্যালিটো’স এর মূল আকর্ষন হলো ২৪ ঘন্টা ধরে মেরিনেট করা পিরি-পিরি স্বাদের ফ্লেম গ্রিল্ড চিকেন। মেরিনেশন থেকে গ্রিল করার প্রতিটি ধাপের কোনোটিতেই তেল ব্যবহার করা হয় না। তাই লো ফ্যাট এবং লো কোলেস্টেরলযুক্ত স্বাস্থ্যকর এই পিরি-পিরি রেসিপি বিশ্বজুড়ে সবার কাছে জনপ্রিয়। এ ছাড়া, থাকছে বিভিন্ন সুস্বাদু অ্যাপিটাইজার এবং সাইড ডিশ। এ সকল খাবার উচ্চ গুণসম্পন্ন প্রাকৃতিক ও বিশুদ্ধ টাটকা উপাদান দিয়ে তৈরি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন